ফুটবল > ক্লাব ফুটবল

মাঠে ফ্রাঙ্কফুর্টের বেশি দর্শক নিয়ে চটেছেন জাভি

বার্সেলোনা শহরে প্রায় ত্রিশ হাজার সমর্থক নিয়ে প্রবেশ করেছিল ফ্রাঙ্কফুর্ট ক্লাব বাস।

ডেস্ক রিপোর্ট

১৫ এপ্রিল ২০২২, সকাল ৪:৪ সময়

[ Frankfurt_fans_Camp_Nou.webp ]
গেটি ইমেজ

ফ্রাঙ্কফুর্ট লজ্জার পর জাভির কথায় অনেকেই বলতে পারেন, ‘নাঁঁচতে না জানলে উঠান বাঁকা।‘ 

বার্সেলোনা শহরে প্রায় ত্রিশ হাজার সমর্থক নিয়ে প্রবেশ করেছিল ফ্রাঙ্কফুর্ট ক্লাব বাস। স্টেডিয়াম পর্যন্ত বিরাট সমর্থকদের বহর নিয়ে মাঠে আসে ক্লাবটির টিম বাস। এত বড় সমর্থক গোষ্ঠী মাঠে প্রবেশ করবার সুযোগ না পেলেও প্রায় পাঁচ থেকে ছয় হাজার জার্মান দর্শক মাঠে ছিল বলে দাবী জাভির। 

আর এটা হারের অন্যতম একটি কারণ হিসেবে দাঁড় করাতে চাইছেন কিনা জাভি সেটি নিয়েও প্রশ্ন উঠতে পারে। মাঠে এত ফ্রাঙ্কফুর্ট দর্শক কিভাবে এলো সেটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন বার্সা কোচ জাভি। 

জাভি আরো বলেছেন, “আমি আশা করেছিলাম সত্তর থেকে আশি হাজার বার্সা সমর্থক থাকবে কিন্তু তেমনটা হয়নি। মাঠে এতো জার্মান দর্শক কিভাবে এলো সেটি নিয়ে ক্লাবটির খতিয়ে দেখা উচিত।“ 

ম্যাচ শেষ হবার পরও ফ্রাঙ্কফুর্ট সমর্থকরা সাদা জার্সি পরে মাঠে অবস্থান করেছে অনেক সময়। এ সময় তারা দলের সদস্যদের চিয়ার আপ করেছে। বার্সার মাঠে গিয়ে বার্সেলোনাকে হারিয়ে দিয়েছে ৩-২ গোলের ব্যবধানে। 

দুই লেগ মিলিয়ে ৪–৩ গোলের জয় পেয়ে ফ্রাঙ্কফুর্ট উঠে গেছে ইউরোপা লিগের সেমিফাইনালে। বার্সার বিমানে ওঠার আগে ক্লাবটির এক পরিচালক ক্রোয়েশা বলেছিলেন, “আমরা ওখানে যাবো এবং ওদের হারাবো।"