ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

মিডিয়ার ফাঁদ এড়াতে স্ত্রীসহ ভারত সফর করেছিল পাকিস্তান

সেই সময়ের পাকিস্তানের ক্রিকেট বোর্ড প্রধান জাকা আশরাফ বলেছেন সেই গল্প।

ডেস্ক রিপোর্ট

১৫ এপ্রিল ২০২২, দুপুর ১২:১০ সময়

[ 153246.3 (1).jpg ]
ইএসপিএন ক্রিকইনফো

ভারতে পাকিস্তান দল শেষ সফর করেছিল ২০১২-১৩ মৌসুমে, এরপর আর ভারত সফর করতে পারেনি পাকিস্তান দল। সেই সফরে পাকিস্তানের ক্রিকেটারদের নজরদারিতে রাখতে প্রত্যেক ক্রিকেটারদের সাথে তাদের স্ত্রীকেও পাঠিয়েছিল পিসিবি। 

সেইসময়ের পাকিস্তানের ক্রিকেট বোর্ড প্রধান জাকা আশরাফ বলেছেন সেই গল্প। জাকা আশরাফ বলেন, "আমার আমলে যখন ভারত সফরে গিয়েছিল আমাদের দল, তখন সব খেলোয়াড়দের সঙ্গে স্ত্রীদের যাওয়ার পরামর্শ দিয়েছিলাম। যাতে কোনোরকম বিতর্ক তৈরি না হয়, সেজন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।"

তবে মূলত ভারতীয় সংবাদ মাধ্যমের চাপের কারণে এমন সিদ্ধান্ত নিতে হয়েছিল বলে জানান জাকা আশরাফ। তিনি আরো বলেন, ”ভারতীয় সংবাদমাধ্যমে তো সারাক্ষণ বিতর্কের খোঁজে থাকে। খেলোয়াড়দের উপর নজর রাখতে তাদের সাথে স্ত্রীদেরও পাঠানো হয়েছিল।"

"প্রত্যেক খেলোয়াড় বিষয়টি ভালোভাবেই নিয়েছিল এবং সে অনুযায়ী ভারত সফরে গিয়েছিল। প্রত্যেকেই শৃঙ্খলা মেনে চলেছিল। যখনই পাকিস্তান ভারত সফরে যেত, তখনই ভারতের সংবাদমাধ্যম আমাদের ফাঁদে ফেলার চেষ্টা করত এবং আমাদের খেলোয়াড় ও দেশের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করতো। তাই সেটা এড়িয়ে চলা হয়েছিল।"

"ক্রিকেটের দিক থেকে সর্বদা আমাদের ভারত সরকারের সঙ্গে সম্পর্ক ঠিক করার চেষ্টা করতে হবে। একটি ছোটো সিরিজের জন্য বিসিসিআই একবার আমাদের আমন্ত্রণ জানিয়েছিল। আমি তত্‍কালীন বিসিসিআই সভাপতি এন শ্রীনিবাসনের সঙ্গে দেখা করেছিলাম। সম্পূর্ণ সুরক্ষা নিশ্চিত করলে পাকিস্তানের মাটিতে ভারত খেলবে বলে কিন্তু তিনি প্রতিজ্ঞাও করেছিলেন।"

কোটেশন অনুবাদ: বিডিক্রিকটাইম