ফুটবল > ক্লাব ফুটবল

বার্সাকে ‘আর্সেনাল’ বানিয়ে ছাড়লো ফ্রাঙ্কফুর্ট

ইপিএলের দল আর্সেনালের মত করুণ দশা বার্সার, আর্সেনাল থেকে উড়িয়ে আনা স্ট্রাইকারের বাজে পারফরম্যান্সও দায়ী অনেকাংশেই।

ডেস্ক রিপোর্ট

১৫ এপ্রিল ২০২২, রাত ৩:৩৩ সময়

[ 2022_04_14T210748Z_1097387570_UP1EI4E1MOYEG_RTRMADP_3_SOCCER_EUROPA_FCB_SGE_REPORT.webp ]
সংগৃহীত

বার্সাকে আগে থেকেই জানিয়ে রেখেই হারালো ফ্রাঙ্কফুর্ট। জার্মান ক্লাবটি বার্সার মাঠে যাবার আগে প্রকাশ্যে এমন কথা জানিয়ে ইতিহাস রচনা করেছে বাস্তবেও। বার্সার বিমানে ওঠার আগে ক্লাবটির এক পরিচালক ক্রোয়েশা বলেছিলেন, “আমরা ওখানে যাবো এবং ওদের হারাবো।“ 

সে কথা অক্ষরে অক্ষরে পালন করেছে ক্লাবটি। বার্সার মাঠে গিয়ে বার্সেলোনাকে হারিয়ে দিয়েছে ৩-২ গোলের ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৪–৩ গোলের জয় পেয়ে ফ্রাঙ্কফুর্ট উঠে গেছে ইউরোপা লিগের সেমিফাইনালে।

হতাশার সবথেকে বাজে অবস্থায় কাতালান ক্লাবটি, লিওনেল মেসির ক্লাব ছাড়ার পর আর্থিক অনটনের কারণে রাকিটিচ সহ বড় নামদের অন্য ক্লাবে ছাড়তে বাধ্য হয় ক্লাবটি। এরপর থেকে করুণ পরিস্থিতিতে পড়ে ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগ থেকে অবনমনের পর ইউরোপা লিগেও কোয়াটার ফাইনালেই হোঁচট খেলো জাভির বার্সেলোনা। প্রথম লেগে ফ্রাঙ্কফুর্টের মাঠে এক-এক গোলে ড্র করে এসেছিল বার্সা। জার্মানদের গতির সাথে যেন তাল-ই মেলাতে পারেনি বার্সার আনকোরা মাঝমাঠ।

মূলত খেলাটা নষ্ট হয়েছে সেখানেই। দূরপাল্লার পাস আর কিছু হাফটাচ পাসের মাধ্যমে দারুণ কিছু সুযোগ তৈরী করলেও ফিনিশিংয়ের বাজে প্রভাবের কারণে ম্যাচটিতে আর ফিরতে পারেনি বার্সেলোনা।

আর্সেনাল থেকে উড়িয়ে আনা স্ট্রাইকার সহজ কিছু সুযোগ মিস না করলে ম্যাচে ফিরতে পারতো বার্সা। বরং ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনালের মতই অবস্থা হয়েছে বার্সার।