ফুটবল > ক্লাব ফুটবল

সহজ জয়ে ফাইনালে চেলসি, প্রতিপক্ষ লিভারপুল

মৌসুম শুরুর দিকে টোটেনহামকে তিন গোলের ব্যবধানে চমক দেখানো ক্রিস্টাল প্যালেস ছিল শুরু থেকেই এলোমেলো।

ডেস্ক রিপোর্ট

১৮ এপ্রিল ২০২২, রাত ১:৩ সময়

[ c4.webp ]
রয়টার্স

লন্ডনের ওয়েম্বলিতে ম্যাড়মেড়ে এক সেমিফাইনাল উপহার দিলো চেলসি এবং ক্রিস্টাল প্যালেস। ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে টুখেলের চেলসি। ক্রিস্টাল প্যালেস তাদের ম্যানেজার সাবেক ফরাসি মিডফিল্ডার প্যাট্রিক ভিয়েরা ছাড়া তেমন কেউ আর নেই যার কারণে কোন একটা অঘটন ঘটাতে পারতো। আর্সেনাল কিংবদন্তি ছাড়া আর বাকিদের উপর তেমন ভরসা করবার জো ছিল না ‍শুরু থেকেই।

মৌসুম শুরুর দিকে টটেনহামকে তিন গোলের ব্যবধানে চমক দেখানো ক্রিস্টাল প্যালেস ছিল শুরু থেকেই এলোমেলো। প্রথম অর্ধে কোন দলই অলআউট আক্রমণে যেতে চাইনি। ডেডলক ভাঙে ম্যাচের ৬১ তম মিনিটে। ক্রিস্টাল প্যালেস লেফটব্যাকের মিস করা বল ডিবক্সে পেয়ে যায় চেলসি। আর সেখান থেকেই গোল করেন রুবেন লফটাস চিক।

দ্বিতীয় গোলটাও আসতে সময় নেয়নি খুব বেশি। টিমো ভের্নারের বড় অবদানে প্রথম গোলের পাক্কা পনের মিনিট পর গোল করেন ম্যাসন মাউন্টের। ৮৯ মিনিটে লুকাকু সহজ সুযোগ হাতছাড়া না করলে গোল হতে পারতো আরো একটি।

প্রথম সেমিফাইনালে পেপ গার্দিওলার ম্যানচেষ্টার সিটিকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠেছে লিভারপুল। ক্লপের অধীনে এই প্রথম এফএ কাপের ফাইনাল খেলবে লিভারপুল। এর আগে লিভারপুল সাতবার কাপ জিতেছে এফএ কাপে।