ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

শ্রীলংকা সিরিজে সাকিবের খেলা নিয়ে অনিশ্চয়তায় বিসিবি

পারিবারিক সমস্যার কারনে টেস্ট না খেলেই ফেরত আসতে হয় সাকিবকে। এর আগে সাকিব নিজেই ক্রিকেট থেকে বিরতি নেওয়ার কথাও বলেছিলেন।

ডেস্ক রিপোর্ট

১৭ এপ্রিল ২০২২, বিকাল ৭:৯ সময়

[ IMG-20220222-WA0009.jpg ]
ডেইলি স্পোর্টসবিডি

আবারো সাকিব জটিলতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। শ্রীলংকার বিপক্ষে সাকিব আল হাসান দুই টেস্টে খেলবেন কিনা সেটি নিয়ে এখনও নিশ্চিত হতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দক্ষিণ আফ্রিকা থেকে ওয়ানডে সিরিজ খেলার পরই দেশে ফিরে আসেন সাকিব। পারিবারিক সমস্যার কারণে টেস্ট না খেলেই ফেরত আসতে হয় সাকিবকে। এর আগে সাকিব নিজেই ক্রিকেট থেকে বিরতি নেওয়ার কথাও বলেছিলেন, যদিও বিসিবির সাথে বৈঠকের পর আবারও দক্ষিণ আফ্রিকা যাওয়ার সিদ্ধান্তে ফেরত আসেন সাকিব। 

ঈদের মাত্র পাঁচদিন পর, ৭ই মে'তে শুরু হবে শ্রীলংকা সিরিজের ক্যাম্পিং। ক্যাম্প শুরু হওয়ার আগেই সব কোচ এবং স্টাফদের সদস্যরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন ক্রিকেট বোর্ডের অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। চট্টগ্রামে বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম টেস্ট শুরু হবে ১৫ই মে। সাকিবের পরিবারের বেশিরভাগ সদস্য ছিলেন অসুস্থ। সাকিবের আম্মা এবং শিশিরের আম্মা প্রবল অসুস্থ থাকার সময়ে দেশে ফেরত আসেন সাকিব। 

এরপর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন সাকিবের শাশুড়ি। এপ্রিলের এক তারিখে বড় মেয়ে অ্যালাইনাকে নিয়ে যুক্তরাষ্ট্র যান সাকিব আল হাসান। সাকিব খেলবেন কিনা এই প্রশ্নের উত্তরে জালাল ইউনুস বলেন, "আমি দু'এক দিনের মধ্যে সাকিব থেকেই জানতে পারবো। তারসঙ্গে আলাপ আলোচনা হচ্ছে যেহেতু কিছুদিন আগে তার শাশুড়ি মারা গেছেন, সে অনেক ব্যক্তিগত সমস্যায় ছিল। সেজন্য তাকে আমরা কিছু বলিনি। তার পারিবারিক সমস্যা সমাধান হলে তাকে আমরা পেতে পারি।"