ফুটবল > ক্লাব ফুটবল

প্রথমবার ক্লপকে সাথে নিয়ে এফএ কাপ ফাইনালে লিভারপুল

এফএ কাপের ফাইনালে আর যাওয়া হলো না ইউসিএলের সেমিতে ওঠা ম্যানচেস্টার সিটির।

ডেস্ক রিপোর্ট

১৬ এপ্রিল ২০২২, রাত ১১:৪৭ সময়

[ FQeUbo_XwAQtqRu.webp ]
লিভারপুল টুইটার

এতো উত্তেজনাপুর্ণ ম্যাচটির ফলাফল যেন বোঝা যাচ্ছিলো অনেক আগে থেকেই। প্রথম ৪৫ মিনিটেই ৩-০ গোলে এগিয়ে গিয়েছিল অল রেড লিভারপুল। সেখান থেকে ম্যাচে ফিরতে লিখতে হতো বড়সড় কাব্য, সেটি আর পারেনি সিটিজেনরা। পেপ গার্দিওলার দলটা পরের অর্ধেক সময় লিভারপুলের গলা শুখিয়ে দিয়েও শোধ করতে পারে দুই গোল। শেষ পর্যন্ত ৩-২ গোলেই শেষ হয় ম্যাচ। 

এফএ কাপের ফাইনালে আর যাওয়া হলো না ইউসিএলের সেমিতে ওঠা ম্যানচেস্টার সিটির। চলতি মৌসুমে লিভারপুল এখন জিততে পারে চারটি শিরোপার সবকয়টি। ইতিহাসের প্রথমবার লিভারপুল খেলবে এফএ কাপ ফাইনাল। দ্বিতীয় সেমিফাইনালে চেলসিকে ফাইনালে উঠতে হলে হারাতে হবে ক্রিস্টাল প্যালেসকে। 

ম্যাচের শুরু থেকেই ম্যানসিটির খেলার মধ্যে সেই ক্ষুরধার আক্রমণ আর মাঝমাথের চিরাচরিত ক্ষিপ্রতা চোখে পড়েনি। এলোমেলো সিটিকে নবম মিনিটে গোল দিয়ে একপ্রকার ম্যাচ থেকেই ছিটকে ফেলে অলরেডরা। ইতিহাসে ২০১৪ সালের পর এই প্রথম ওয়েম্বলিতে এফএ কাপের ম্যাচে মাত্র ১৭ মিনিটে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কোনো দল।

প্রথম অর্ধের আগে মোহাম্মদ সালাহর সাথে ওয়ান টু ওয়ান খেলে আলকান্তারার বাড়িয়ে দেওয়া বলে জোড়া গোল পুর্ণ করেন সাদিও মানে। পরের হাফের শুরুতেই ইংলিশ স্ট্রাইকার গ্রিলিশের গোলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় সিটি। কিন্তু দ্বিতীয় গোলটি যখন সিটিজেনরা আদায় করে সেসময় চলছে ম্যাচের শেষে যোগ করা সময়।

আর তাতেই শেষ হয়ে যায় ম্যানচেস্টার সিটির এফএ কাপ মিশন। এফেএ কাপের ফাইনালে প্রথমবারের মত ক্লপের অধীনে খেলবে লিভারপুল, প্রতিপক্ষ হিসেবে পাবে চেলসি অথবা ক্রিস্টাল প্যালেসের কাউকে।