ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

শ্রীলংকা সিরিজের প্রস্তুতির জন্যই ঢাকা লিগে ভিন্ন দলে সাকিব

"সন্দেহের তো কোনও কারণ ছিল বলে আমার মনে হয় না। যদি কোনও জরুরি কাজ থাকতো, তাহলে সেটা অন্য জিনিস।" - সাকিব আল হাসান

ডেস্ক রিপোর্ট

২০ এপ্রিল ২০২২, বিকাল ৭:২৮ সময়

[ sakib-20190501212637.jpg ]
জাগো নিউজ

দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। বিমানবন্দরে জানিয়েছেন তিনি খেলবেন শ্রীলংকা সিরিজে। মাঝখানে নিজেকে নিয়ে অস্বস্তিও রেখে এসেছেন দুরে। সাকিবের কথাতে ঠিক তেমন আভাসই পাওয়া গেলো।

গতকাল দেশে ফিরে সাংবাদিকদের সাথে আলাপকালে সাকিব জানিয়েছেন বর্তমান আদ্যপান্ত। এর পাশাপাশি ঢাকা লিগেও সাকিব সিদ্ধান্তটাও নিয়েছেন অনেক দ্রুতই। সাকিব বলেন, "একদম হঠাৎ করে সিদ্ধান্ত নেওয়া। এক ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু ভাবলাম একটা সুযোগ আছে খেলার; সামনে শ্রীলঙ্কা সিরিজও আছে। এখন যদি কয়েকটা ম্যাচ খেলতে পারি, তাহলে আমার জন্য প্রস্তুতিটা ভালো হবে।"

দক্ষিণ আফ্রিকা সিরিজে ওয়ানডে খেলার পরই সাকিবকে পারিবারিক কারণে দেশে ফিরে আসতে হয়েছিল। যে কারণে সাকিব বিরতিতে আছেন বেশ লম্বা সময় ধরেই। সাকিব বলেন, "যেহেতু অনেক দিনের একটা বিরতি পড়ে গেল, এক মাসের মতো আমি ক্রিকেট খেলিনি। তাই সুপার লিগের এই চারটি ম্যাচ খেলতে পারলে খেলার মধ্যে আসার একটা সুযোগ হলো। সে জন্যই সুযোগটা নেওয়া।"

সাকিবের শ্রীলংকা সিরিজে খেলা নিয়ে কিছুটা সংশয় প্রকাশ করেছিল বিসিবি। তবে সাকিব উড়িয়ে দেন সেই শঙ্কা। জানান, এই সিরিজে খেলা নিয়ে তেমন কোন সন্দেহ ছিল না তার মনে। সাকিব বলেন, 

"সন্দেহের তো কোনও কারণ ছিল বলে আমার মনে হয় না। যদি কোনও জরুরি কাজ থাকতো, তাহলে সেটা অন্য জিনিস। এখন অবশ্যই ভালো অনুভব করছি, এখন মনোযোগটা ক্রিকেটে রাখতে চাচ্ছি। চেষ্টা থাকবে পরবর্তী যত ম্যাচ আছে, সবই যেন খেলতে পারি।"