ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

ব্রাজিলের বিপক্ষে টানা দুইম্যাচ খেলার জন্য আর্জেন্টিনাকে চাপ ফিফার

 ব্রাজিলের সাথে আর্জেন্টিনার আরো একটি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ক্রিকেটের দেশ অস্ট্রেলিয়া।

ডেস্ক রিপোর্ট

২৩ এপ্রিল ২০২২, দুপুর ৩:১৪ সময়

[ 1159707272.jpg.0.jpg ]
ইন্টারনেট

কোভিড কেলেঙ্কারির সেই ম্যাচটির কথা মনে আছে আপনার? ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচটি পন্ড হয়েছিল মাঝপথে। ম্যাচ চলাকালীন বেশ কয়েকজন আর্জেন্টিনার ফুটবলার তথ্য গোপন করার অভিযোগ করে ব্রাজিল পুলিশ এবং তারা খেলাটি মাঝপথে বন্ধ করে দেয়। এরপর আর খেলাটি হবে কিনা সেটি নিয়ে অনেক জল্পনা কল্পনা ছিল। আর্জেন্টিনা সাফ জানিয়ে দিয়েছে, তারা ম্যাচটি আর খেলতে চায় না ব্রাজিলের বিপক্ষে। তবে ফিফার নির্দেশনা, ম্যাচটি খেলতেই হবে দুই দলকে। 

এরমধ্যে ব্রাজিলের সাথে আর্জেন্টিনার আরো একটি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে ক্রিকেটের দেশ অস্ট্রেলিয়া। খেলাটিও হবে ক্রিকেটের বিখ্যাত মাঠ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। সেই ম্যাচের টিকিটও বিক্রি শুরু করেছে অস্ট্রেলিয়া। আর্জেন্টিনা চাইছে না একই প্রতিপক্ষের বিপক্ষে পরপর দুইটি ম্যাচ খেলতে। এতে আর্থিক ব্যাপারও জড়িত বলে উল্লেখ করেছে বেশ কিছু গণমাধ্যম। উল্লেখ্য যে, ব্রাজিল আর্জেন্টিনার যে ম্যাচটি পন্ড হয়েছে সেটি ছিল ব্রাজিলের মাটিতে। 

ফিফার ইচ্ছা তাই ম্যাচটি ব্রাজিলেই হোক। কিন্তু এই মুহূর্তে সেটি সেভাবে সম্ভব না বলে বিকল্প ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে ইংল্যান্ডের ওয়েম্বলি। অথবা অস্ট্রেলিয়াতেও আয়োজনের ব্যাপারে ইতিবাচক ফিফা। জানা গেছে, সুপার কাপের ম্যাচের জন্যও আর্জেন্টিনা চাইছে ব্রাজিলের বিপক্ষে বেশি ম্যাচ না খেলতে। 

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং ইউরো চ্যাম্পিয়ন ইতালির মধ্যকার সুপার কাপ ফাইনাল হবে জুনেই। সেই মাসেই টানা ব্রাজিলের বিপক্ষে দুই ম্যাচ খেলতে চাইছে না আর্জেন্টিনা। তবে, ফিফার নির্দেশনা না মানতে হয়তো পারবে না আর্জেন্টিনা। সেক্ষেত্রে বিশ্বকাপের আগেই ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ দেখা যাবে দুইবার।