ফুটবল > ক্লাব ফুটবল

পোচেতিনোকে তালাক দিতে যাচ্ছে পিএসজি

২০১৯ সালে পিএসজির হয়ে অভিষেক হয় পোচেতিনোর, তার আগে রীতিমত ঝলক দেখিয়েছিলেন তিনি।

ডেস্ক রিপোর্ট

২৫ এপ্রিল ২০২২, দুপুর ১:৫৮ সময়

[ Mauricio-Pochettino-PSG-vs-Stade-Brestois-Ligue-1-2021.jpg ]
ইন্টারনেট

প্বিএসজির মূল সমস্যা কোথায় এমন প্রশ্ন বেশিরভাগ ফুটবল এনালিস্টের কাছে করলে স্রেফ একটা উত্তরই আসবে। সেটা হলো পিএসজির কৌশল ও পরিকল্পনা। আর এর পিছনের মূল কান্ডারি হলেন ম্যানেজার বা কোচ। এবার সেই সমস্যাই দূর করতে যাচ্ছে পিএসজি। পোচেতিনোকে বিদায় বলতে চাইছে পিএসজি। চলতি মৌসুম শেষ হলেই পোচেতিনোকে বিদায় বলবে পিএসজি কর্তৃপক্ষ, এটি একরকম চূড়ান্ত এখন। পোচেতিনোর পর কে আসতে যাচ্ছে সেটি নিয়েও খোঁজখবর শুরু করেছে পিএসজি। 

২০১৯ সালে পিএসজির হয়ে অভিষেক হয় পোচেতিনোর, তার আগে রীতিমত ঝলক দেখিয়েছিলেন তিনি। তরুণ ফুটবলারদের নিয়ে গড়া টটেনহ্যাম দলটাকে তিনি তুলেছিলেন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। শক্তিশালী ক্লপের লিভারপুলের কাছে হারলেও পোচেতিনো প্রশংসিত হয়েছিল সর্বসাকুল্যে। এরপরই পিএসজি ভেবেছিল পোচেতিনো তাদের জন্য সেরা কোচ হবে। পিএসজির হয়ে  লিগ শিরোপা জিতলেও বাকি কোন কিছু জিততে পারেননি পোচেতিনো। 

লিওনেল মেসি, নেইমার, এমবাপ্পে, দি মারিয়া, পাকেতার মত বিশ্বসেরা লাইনআপকে এক সুতোয় বাধতে না পারার দায়টা এখন পোচেতিনোর। অনেকেই মনে করছেন, বড় তারকাদের সাথে কোচিং করার মত নিয়ন্ত্রণ আসেনি পোচেতিনোর। নেইমার, মেসিদের ঠিকঠাত ব্যবহার করতেই পারেননি তিনি। সার্জিও রামোসকে কিনলেও তাকে তেমন একটা ব্যবহারই করতে পারে পিএসজি। এই সবকিছু মিলেই পোচেতিনোকে বাদ দিয়ে এবার হেভিওয়েট কোন কোচের দিকেই যাচ্ছে পিএসজি।