ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

রুবেলের পরিবারের পাশে সবসময় থাকবে বিসিবি: পাপন

কবর স্থায়ীকরণ করতে হলে প্রায় এক কোটি টাকার মোট খরচ হয়। সেটির অবস্থা নেই রুবেলের পরিবারের, তাইতো প্রধানমন্ত্রীর কাছে রুবেলের স্ত্রীর আকুতি।

ডেস্ক রিপোর্ট

২৪ এপ্রিল ২০২২, দুপুর ১১:৭ সময়

[ Mosharraf-Hossain-rubel-wife.jpg ]
সংগৃহীত

মোশাররফ হোসেন রুবেল, বাংলাদেশ দলের সাবেক এই স্পিনার সব কিছুর মায়া ত্যাগ করে ওপারে চলে গেলেন মাত্র চল্লিশ বছর বয়সে। রুবেলের জন্য সম্ভাব্য সবকিছু করেছে তার পরিবার, বন্ধু বান্ধবরা কিন্তু কোনকিছুতেই কিছু হয়নি। শেষ অবধি রুবেলকে বিদায় নিতে হয়েছে। রুবেলের সন্তান যেন বড় হয়েও বাবার কবরটাকে স্থায়ী দেখতে পারে সেজন্য রুবেলের স্ত্রী চেয়েছেন কবরটাকে স্থায়ীকরণ করতে। এই জন্য তিনি প্রধানমন্ত্রী এবং ঢাকা মেয়রের দৃষ্টি আকর্ষণ করেছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও এই একই প্রশ্ন রাখা হয়েছিল সাংবাদিকদের পক্ষ থেকে। 

তবে তিনি জানিয়েছেন এইটি তার পক্ষে বলা কঠিন তবে মোশাররফ রুবেলের পাশে বোর্ড সবসময় ছিল এবং তার পরিবারের সাথেও সবসময় থাকবে ক্রিকেট বোর্ড। নাজমুল হাসান পাপন বলেন, "এগুলো আসলে এখানে বলা খুবই কঠিন। তাদের যেকোনো প্রয়োজনে বোর্ড সবসময় পাশে ছিল, আগেও ছিল, এখনও আছে, সামনেও থাকবে। এটা ওরাও জানে। আমি নিশ্চিত ওরা আমাদের কাছে সরাসরি আবেদন করবে।"

মোশাররফ হোসেন রুবেলকে দাফন করা হয়েছে বনানী কবরস্থানে। রীতি অনুসারে যেখানে দুই বছর পরপর নতুন কবর দেওয়া হয়। সুতরাং দুই বছর পর রুবেলের স্থানে নতুন আরেকজনকে দাফন করা হবে। এইখানে কবর স্থায়ীকরণ করতে হলে প্রায় এক কোটি টাকার মত খরচ হয়। সেটির অবস্থা নেই রুবেলের পরিবারের, তাইতো প্রধানমন্ত্রীর কাছে রুবেলের স্ত্রীর আকুতি। ঘরোয়া ক্রিকেটে শতশত উইকেট নেওয়া রুবেল জাতীয় দলের হয়ে ম্যাচ খেলেছেন পাঁচটি।