ফুটবল > বাংলাদেশ ফুটবল

পাতানো ম্যাচ ধরতে বাংলাদেশ ফুটবলকে ক্যামেরা-প্রযুক্তি দিয়েছে উয়েফা

জাতীয় দলের ফুটবলােরদের জন্য উন্নত মানের ৩৮ সিটের বাসও উপহার হিসেবে দিয়েছে ইউরোপের ফুটবলের সব্বোর্চ্চ সংস্থা উয়েফা।

ডেস্ক রিপোর্ট

২৭ এপ্রিল ২০২২, রাত ১:৪৯ সময়

[ fallback.jpg ]
ইন্টারনেট

বাংলাদেশ ফুটবলের পাশে দাঁড়াচ্ছে উয়েফা। উন্নত মানের সম্প্রচার করবার লক্ষ্যে তিনটি উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরা দিচ্ছে উয়েফা। শুধু তাই নয়, জাতীয় দলের ফুটবলােরদের জন্য উন্নত মানের ৩৮ সিটের বাসও উপহার হিসেবে দিয়েছে ইউরোপের ফুটবলের সব্বোর্চ্চ সংস্থা উয়েফা। ক্যামেরা ইতোমধ্যে ব্যবহারের জন্য পাঠানো হয়েছে কমলাপুর স্টেডিয়ামে, সেখানে পরীক্ষামূলকভাবে দ্বিতীয় বিভাগ ফুটবলের ম্যাচগুলো দুইদিনের জন্য ধারণ করা হবে। এরপর থেকে ম্যাচগুলো বাফুফের নিজস্ব পেইজে সরাসরি দেখানোর কথা জানিয়েছে বাফুফে। 

সম্প্রতি পাতানো ম্যাচ ইস্যুতে কিছুটা শক্ত অবস্থানে যাচ্ছে বাফুফে। এসব দুর্নীতি রুখতেই বাফুফে ভাল ক্যামেরা চেয়েছিল উয়েফার কাছে। উয়েফাও পাশে দাঁড়িয়েছে, অনেক উচ্চ প্রযুক্তির তিনটি পাঠিয়ে দিয়েছে সহসাই। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম আজ বলেছেন, "ফুটবল উন্নয়নে উয়েফার সঙ্গে এএফসির (এশিয়ান ফুটবল কনফেডারেশন) একটি চুক্তি আছে। তারই আওতায় এএফসির মাধ্যমে কিছু সুযোগ–সুবিধা নেওয়ার জন্য আবেদন করা যায়

উয়েফার কাছে। সেই কর্মসূচির অধীন এবার আমরা এএফসির মাধ্যমে উন্নত মানের সম্প্রচার সরঞ্জাম চেয়েছি গত বছর। সেটা এবার পাওয়া গেছে। এ বছর আমরা খেলোয়াড়দের যাতায়াতের জন্য উয়েফার কাছে একটি বাস চেয়েছি। সেটাও অনুমোদন হয়েছে।"