ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

ক্রিকেটার রুবেলের কবর স্থায়ীকরণ করছে সিটি কর্পোরেশন

মেয়র আতিকুর রহমান এ–সংক্রান্ত সংবাদ দেখে কবর সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ডেস্ক রিপোর্ট

২৪ এপ্রিল ২০২২, বিকাল ৭:৮ সময়

[ Mosharraf-Hossain-Rubel-1.jpg ]
সংগৃহীত

প্রয়াত জাতীয় ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের দাফন কাজ সম্পন্ন হয়েছে বনানীর কবরস্থানে।  গত মঙ্গলবার মস্তিষ্কের ক্যানসারে ভুগে মাত্র ৪০ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন মোশাররফ রুবেল। রুবেলের জন্য সম্ভাব্য সবকিছূ করেছে তার পরিবার, বন্ধু বান্ধবরা কিন্তু কোনকিছুতেই কিছু হয়নি। শেষ অবধি রুবেলকে বিদায় নিতে হয়েছে। রুবেলের সন্তান যেন বড় হয়েও বাবার কবরটাকে স্থায়ী দেখতে পারে সেজন্য রুবেলের স্ত্রী চেয়েছেন কবরটাকে স্থায়ীকরণ করতে। এই জন্য তিনি প্রধানমন্ত্রী এবং ঢাকা মেয়রের দৃষ্টি আকর্ষণ করেছেন।

মেয়র আতিকুর রহমান এ–সংক্রান্ত সংবাদ দেখে কবর সংরক্ষণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। আজ রোববার সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। মেয়র বর্তমানে গিয়েছেন সৌদি আরবে ওমরাহ পালন করতে। সেখান থেকে পাঠানো বার্তায় মেয়র বলেন, "মোশাররফ হোসেন রুবেল নিজের জন্য খেলেননি, দেশের জন্য খেলেছেন। তার অবদান দেশের মানুষকে গর্বিত করেছে। সে কারণে তার কবরটি স্থায়ীভাবে সংরক্ষণ করা আমাদের দায়িত্ব বলে মনে করছি।"

"যে মানুষটি বিশ্বজুড়ে বাংলাদেশের সুনাম ছড়িয়ে দিয়েছেন, সে মানুষটি চিরবিদায়ের বেলায় এক টুকরো মাটি পাবে না, তা হতে পারে না।" ঘরোয়া ক্রিকেটে বলতে গেলে কিংবদন্তিতূল্য পারফর্মেন্স করেছেন মোশাররফ হোসেন রুবেল। নিয়েছেন শতশত উইকেট। দেশের জার্সিও গায়ে চড়িয়েছেন পাঁচবার। ব্রেনে টিউমারের কারণে মাত্র চল্লিশ বছর বয়সে মৃত্যুবরণ করেন মোশাররফ হোসেন রুবেল।