ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

চার ম্যাচে দুই সেঞ্চুরি, একশোর উপর গড় তামিমের

জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্বটা এখন তামিমের হাতেই। বড় ধরনের কোন কিছু না হলে আগামী ওয়ানডে বিশ্বকাপেও তামিমের হাত ধরেই বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ।

ডেস্ক রিপোর্ট

২৮ এপ্রিল ২০২২, দুপুর ৩:৫২ সময়

[ prothomalo-bangla_2022-04_ed7d180c-6669-4049-9ff3-8473d0a64818_WhatsApp_Image_2022_04_24_at_2_47_36_PM.webp ]
সংগৃহীত

প্রাইম ব্যাংক যেন হয়ে উঠেছে ওপেনারদের জন্য স্বর্গ। জাতীয় দলে খেলেছেন এমন তিন ওপেনারই খেলছেন এই দলে, তিনজনেই আছেন ফর্মে। বিজয় তো রীতিমত সবাইকে অবাক করে ১১৩৮ করেছেন চলতি আসরে। মোহাম্মদ মিথুনেরও পারফরম্যান্স নজরকাড়া। শেষ দিকে তামিমও যোগ দিয়েছেন দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে এসে। তিনিও তাক লাগাচ্ছেন ব্যাটের স্ট্রোকে, চার ম্যাচে দুই সেঞ্চুরি, এক ফিফটি। লিস্ট এ ক্রিকেটে ২১ তম সেঞ্চুরির দেখা পেয়েছেন তামিম ইকবাল। ১৩২ বলে তিনি করেছেন ১৩৭ রান। 

এর আগের ম্যাচে সেঞ্চুরি করেছেন তামিম। রুপগঞ্জের বিপক্ষে ৮১ বলে ১০৯ রানের ইনিংস খেলেছেন তামিম ইকবাল খান। তার আগের ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে তামিম করেছিলেন ৮৫ বলে ৯০ রান। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে তামিম ইকবাল খান চার ম্যাচে রান করেছেন যথাক্রমে ৮, ৯০,১০৯ এবং ১৩৭। বলা যেতেই পারে দারুণ ফর্মে আছেন তামিম ইকবাল খান। ১১৪.৬৭ গড়ে খেলেছেন তামিম ইকবাল। 

জাতীয় দলের ওয়ানডে অধিনায়কত্বটা এখন তামিমের হাতেই। বড় ধরনের কোন কিছু না হলে আগামী ওয়ানডে বিশ্বকাপেও তামিমের হাত ধরেই বিশ্বকাপ খেলতে যাবে বাংলাদেশ। ইতোমধ্যে তামিমের অধিনায়কত্ব প্রশংসিত হচ্ছে সবখানে। দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজে বেশ কিছু সিদ্ধান্ত তামিমের অ্যাপ্রোচের প্রশংসা এনেছে। সিরিজ জেতা তামিম প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্বকাপ জিততে পারার মত একটা দল নিয়ে যাবার। 

অধিনায়কত্বের সাথে তামিমও ছন্দে থাকলে বাংলাদেশের ব্যাটিং লাইন আপ বিশ্বের যেকোন দলের জন্য ভয়ংকর হয়ে উঠতে পারে। সেই সাথে বৈচিত্রময় পেস আক্রমণ এর সাথে সাকিব ও মিরাজের স্পিন পার্থক্য গড়ে দিতে পারবে যে কোন সময়।