ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

বাদ পড়ে রাহীর দু:খ প্রকাশ: আমার লবিং নেই

আবু জায়েদ রাহী বলেন, "খবরটা শুনে খারাপ লেগেছে। দলে থাকবো ভেবে সেভাবেই নিজেকে তৈরি করছিলাম।"

ডেস্ক রিপোর্ট

২৬ এপ্রিল ২০২২, দুপুর ১২:১৯ সময়

[ prothomalo-english_import_media_2019_11_15_5e2ace4328c8b9337e894c6cb0c18f4e-1 (1).webp ]
প্রথম আলো

ঘরের মাঠে টেস্ট দল থেকে বাদ পড়েছেন আবু জাহেদ রাহী। বাদ পড়ার কারণ হিসেবে কোন কিছুই খুঁজেও পান না তিনি। সারাবছর টেস্ট ক্রিকেটের জন্য অপেক্ষা করে থাকা এই পেসার উপেক্ষিত থাকলেন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে। রাহীকে না নেওয়ার কারণ হিসেবে নির্বাচক প্যানেল জানিয়েছে, মূলত পেস কম থাকার কারণেই রাহীর স্থানে রেজাকে নিয়েছে তারা। শেষ কয়েকটা সিরিজে রাহীর পারফরম্যান্সই খুব একটা জোর গলায় কথা বলবে না রাহীর হয়ে। তবুও, রাহী মনে করেন তার এই বাদ যাওয়ার পিছনে অন্য কোন কারণ থাকতে পারে। 

আবু জায়েদ রাহী বলেন, "খবরটা শুনে খারাপ লেগেছে। দলে থাকবো ভেবে সেভাবেই নিজেকে তৈরি করছিলাম। দলে চোটের সমস্যা থাকায় ভেবেছিলাম আমি দলে থাকবো। সেটা না হওয়ায় অবাকই হয়েছি।" তবে যথেষ্ট সুযোগ না পেয়ে বাদ পড়াতে অনেক ক্ষতি হয়েছে রাহির। রাহি বলেন, "দলের সঙ্গে থেকেও ম্যাচ খেলতে পারছি না। জাতীয় দলে থাকায় ঘরোয়া ক্রিকেটও খেলা হচ্ছে না। সব দিক থেকেই আমার ক্ষতি হয়ে গেল।" 

আবু জায়েদ রাহিকে বাদ দেওয়ার কারণ হিসেবে দেশের মাটির কন্ডিশনের কারণ দেখানোকে অযুহাত মনে করেন তিনি। রাহি বলেন, "আমার রেকর্ড দেখুন, দেশের বাইরের চেয়ে দেশে রেকর্ড ভালো। আর যদি দেশে না–ই খেলি, অন্তত দেশের বাইরে সুযোগ হতে পারতো। কিন্তু দক্ষিণ আফ্রিকায় প্রস্তুতি ম্যাচে ৩ উইকেট নেওয়ার পরও আমার সুযোগ হয়নি। আমার লবিং নেই, আমার সঙ্গে যা হচ্ছে, তা নিয়ে কথা বলার কেউ নেই।"

"ওয়েস্ট ইন্ডিজে ডিউক বলে খেলা হবে, সুইং থাকবে। আশা করি সেখানে সুযোগ পাবো। আর যদি ওয়েস্ট ইন্ডিজ সফরে না যাওয়া হয়, তাহলে ভিন্ন কিছু চিন্তা করতে হবে।"