ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

অ্যান্ডারসন- ব্রডকে দলে চান নতুন কাপ্তান স্টোকস

সাম্প্রতিক সময়ে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডকে বাদ দিয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড।

ডেস্ক রিপোর্ট

২৭ এপ্রিল ২০২২, রাত ১১:৫৬ সময়

[ a497b0c89eed4a329aee56a0c7916b58.jpg ]
ইন্টারনেট

যেমনটা অনুমেয় ছিল তেমনটিই হয়েছে। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব করবেন বেন স্টোকস। পারফরমেন্সের কারণে জো রুটের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর স্টোকসেরই সবথেকে বেশি সম্ভাবনা ছিল অধিনায়ক হওয়ার। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড থেকেও বেন স্টোকসেই প্রস্তাব দেওয়া হয়েছে আর তাতে সম্মতি দিয়েছেন বেন স্টোকস। আগামী বৃহস্পতিবার বিখ্যাত লর্ডসে সংবাদ সম্মেলন করবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। সেখানেই আনুষ্ঠানিকভাবে জানানো হবে অধিনায়কত্বের ঘোষণা। অ্যাশেজে ভরাডুবির পর টিম ম্যানেজমেন্টের আমূল পরিবর্তন করা হয়েছিল তবে জো রুট বহাল ছিলেন। 

অবশেষে জো রুট নিজেই সরে দাঁড়ান। সাম্প্রতিক সময়ে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রডকে বাদ দিয়েছিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট। তবে, নয়া কাপ্তানের স্পষ্ট চাওয়া, সামনের পুরো গ্রীষ্ম মৌসুমে এই দুইজন অভিজ্ঞ পেসারকে চান তিনি। স্টোকসের ডেপুটি কে হবেন সেটা নিয়ে এখনো যথেষ্ট আলোচনা বাকি রেখেছে ইংল্যান্ড। এক্ষেত্রে বেশ সতর্ক থাকতে হচ্ছে কেননা স্টোকস কমবেশি ইঞ্জুরীপ্রবণ ক্রিকেটার। সুতরাং স্টোকস না থাকলে কে সামলাবেন দ্বায়িত্ব সেই চিন্তাও করতে হচ্ছে বোর্ডকে। 

তবে, ইংলিশ পত্রিকা দ্য টেলিগ্রাফ এর মতে, নতুন কোচও নিয়োগ দিতে যাচ্ছে ইংল্যান্ড। ভারতের বিশ্বকাপ জয়ী গ্যারি কার্স্টেনকে নিয়োগ দিতে পারে বোর্ড। দৌড়ে এগিয়ে আছেন বাংলাদেশের সাবেক ফাস্ট বোলিং কোচ ওটিস গিবসন। মাহেলা জয়াবর্ধনে প্রথম পছন্দ হলেও এই প্রস্তাবে নাকচ করে দিয়েছেন তিনি।