ফুটবল > ক্লাব ফুটবল

পেদ্রির কারণেই বার্সার এমন দুর্যোগ!

বার্সার এমন খারাপ সময়ে মুখ ফিরিয়ে নিচ্ছেন দর্শকরাও। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সার নিজের মাঠে সবথেকে বেশি দর্শক ছিল প্রতিপক্ষ জার্মান ক্লাবের।

ডেস্ক রিপোর্ট

২৫ এপ্রিল ২০২২, রাত ১১:২৯ সময়

[ Pedri-2.jpeg ]
ইন্টারনেট

বার্সার খারাপ সময় যেন কাটছেই না। কিন্তু বার্সার এমন খারাপ সময়ের কারণ কি? সেটা নিয়ে অনেক জল্পনা কল্পনা আর গবেষণাও থেমে নেই। অনেকেই বলতে শুরু করেছেন বার্সার কোচ জাভি পারবেন না দলটাকে খারাপ সময় থেকে উদ্ধার করতে। আগের কোচ রোনাল্ড কোম্যানও জানিয়েছেন তিনি অন্তত জাভির থেকে ভাল ছিলেন। আসলেই কি তাই? এইতো ক’দিন আগেই বার্সার জয়ধারা ফিরেছিল। টানা জিতেই যাচ্ছিলো, তাহলে হুট করে কি এমন হলো যেখানে বার্সাকে তুলনা করা হচ্ছে ঝরে পড়া ক্লাব মিলানের সাথে।

শুধু তাই নয়, বার্সার এমন খারাপ সময়ে মুখ ফিরিয়ে নিচ্ছেন দর্শকরাও। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বার্সার নিজের মাঠে সবথেকে বেশি দর্শক ছিল প্রতিপক্ষ জার্মান ক্লাবের। পরে তদন্ত করে জানা গেছে, বার্সার অনেক সমর্থক টিকিট বিক্রি করেছেন বাইরে থেকে। 'মোর দ্যান এ ক্লাব" খ্যাত বার্সার এমন অবস্থা দেখতে হবে ভেবেছিল কেউ? 

পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলবে। বার্সার খারাপ সময় থেকে হঠাৎ করে কিছু ম্যাচ সময়ের কান্ডারি ছিলেন একজন প্লেমেকার। যার ইঞ্জুরীতেই মূলত আবার খারাপ সময়ে বাজে পারফর্ম করছে কাতালান ক্লাবটি। বলা হচ্ছে পেদ্রির কথা। এই স্প্যানিশ তারকায় আসলে বার্সার বদলে যাবার মূল কারণ। পেদ্রির উপস্থিতিতে বার্সা মোট ১২ ম্যাচের কোন ম্যাচেই হারেনি। ১০টি ম্যাচে জিতেছে আর ড্র মাত্র দুইটি ম্যাচে। 

কিন্তু পেদ্রির অনুপস্থিতিতেই যেন সব বদলে গেছে ক্লাবটি। রীতিমত খাবি খাচ্ছে দলটি। পেদ্রির না থাকা ২১ ম্যাচে বার্সা জিতেছে মাত্র ৮ ম্যাচে। হেরেছে ৬ ম্যাচে আর ড্র ৭ ম্যাচে। লিওনেল মেসির পর পেদ্রি একমাত্র ফুটবলার যার অনুপস্থিতিতে বড় ধরনের সমস্যার মুখে পড়তে হচ্ছে মাঠের খেলাতে।