ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপের সবথেকে বেশি টিকিটের চাহিদা আর্জেন্টিনার ম্যাচে

সবচেয়ে বেশি আগ্রহ দেখা গেছে আর্জেন্টিনার ম্যাচকে কেন্দ্র করে। সবচেয়ে আগ্রহের জায়গায় থাকা চার ম্যাচের মধ্যে আর্জেন্টিনা ম্যাচের সংখ্যা তিনটি।

ডেস্ক রিপোর্ট

৩০ এপ্রিল ২০২২, দুপুর ২:৩৯ সময়

[ 423d7c1d-10cb-4455-8e55-8bba7ead3e5f.jpeg ]
ইন্টারনেট

বিশ্বকাপ ফুটবল মানেই বাড়তে উত্তেজনা, বাড়তি উন্মাদনা। সেটি দিন দিন আরো বোঝা যাচ্ছে যখন সামনে আসছে কাতার বিশ্বকাপ। ইতোমধ্যে কাতার বিশ্বকাপের টিকিট বিক্রির জন্য আবেদন সম্পন্ন করেছে কাতার। কাতার বিশ্বকাপে শেষ রাউন্ডের জন্য আবেদন জমা পরেছে ২ কোটি ৩৫ লাখ। এর মধ্যে সবচেয়ে বেশি আগ্রহ দেখা গেছে আর্জেন্টিনার ম্যাচকে কেন্দ্র করে। সবচেয়ে আগ্রহের জায়গায় থাকা চার ম্যাচের মধ্যে আর্জেন্টিনা ম্যাচের সংখ্যা তিনটি। বিশ্বের সবথেকে জনপ্রিয় দল মনে করা হয় মারাডোনার আর্জেন্টিনাকে। 

লিওনেল মেসিরও শেষ বিশ্বকাপ হওয়ার কারণে এই বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচের টিকিট এর চাহিদা অনেক বেশি। বিশ্বকাপে সবথেকে বেশি আগ্রহের জায়গায় আছে বিশ্বকাপ ফাইনাল। ফাইনালের পর সবথেকে আকর্ষণীয় ম্যাচের তালিকায় আছে আর্জেন্টিনা বনাম পোল্যান্ড, আর্জেন্টিনা বনাম সৌদি আরব, আর্জেন্টিনা বনাম মেক্সিকো। পঞ্চম চাহিদার জায়গায় স্থান পেয়ে যুক্তরাষ্ট্র বনাম ইংল্যান্ডের ম্যাচ। মোট ৩২ লাখ টিকিটের মধ্যে ২০ লাখ টিকিট বরাদ্দ থাকবে সাধারণ দর্শকদের জন্য। 

বাকি ১২ লাখ স্পন্সর প্রতিষ্ঠানের চাহিদা অনুযায়ী সংরক্ষিত। রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের চেয় এই বিশ্বকাপের টিকিটের দাম বেশি প্রায় ত্রিশ শতাংশের মত। তবে, কাতারের স্থানীয় মানুষ ও শ্রমিকদের জন্য মাত্র দশ ডলার মূল্যের টিকিটও রেখেছে ফিফা। সবথেকে বেশি দামী টিকিটের দাম এক হাজার ছয়শত ডলার। কাতার বিশ্বকাপকে কেন্দ্র করে প্রায় ১৪ লাখ মানুষ কাতার ভ্রমণ করতে পারে বলে ধারণা করে প্রস্তুতি নিয়েছে দেশটি।