ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

আলোচিত রাহি, বিজয়কে রেখে দল ঘোষণা বিসিবির

শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

ডেস্ক রিপোর্ট

৮ মে ২০২২, দুপুর ১:১ সময়

[ 54352494-1cb6-4de8-9425-b3b655159a8c.jpg ]
সংগৃহীত

কিছুদিন আগেও সবথেকে বেশি আলোচিত দুই ক্রিকেটার ছিলেন আনামুল হক বিজয় এবং আবু জায়েদ চৌধুরী রাহি। দুইজনের আলোচনার বিষয়বস্তু যদিও আলাদা। বিজয় রান করেছেন ঢাকা প্রিমিয়ার লিগে যে কারণে জাতীয় দলে তিনি কবে ফিরবেন সেটি নিয়ে জোর আলোচনা হচ্ছিলো, মুদ্রার অপর পিঠের আলোচনা ছিল রাহিকে নিয়ে। পরিসংখ্যান বিচারে টেস্টে সাম্প্রতিক সময়ের সবথেকে ভাল করা পেসার আবু জায়েদ রাহি বাদ পড়েছেন শ্রীলংকা সিরিজের টেস্ট দল থেকে। এরপর তিনি জাতীয় দলে সুযোগ পেতে লবিং প্রয়োজন হয় বলে উল্লেখ করেন। যদিও পরে বিসিবির তলবের আগ মুহুর্তে রাহি বিসিবিকে জানান, মিডিয়া তার বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করেছে। 

যা হোক, আলোচনাতে থাকা এই দুই ক্রিকেটারকেই আবারও দলে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। তবে, সেটি বিসিবির 'এ' দলে, লঙ্কান সিরিজের প্রস্তুতি ম্যাচে জায়গা করে নিয়েছেন এই দুইজন। দলটির নেতৃত্বে থাকছেন ডানহাতি ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। মূল স্কোয়াডে জায়গা পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতকেও রাখা হয়েছে এই দলে। যুব বিশ্বকাপ খেলে আসা রিপন মন্ডল এবং মুশফিক হাসানকেও দলে রাখা হয়েছে। আগামী ১০-১১ এই দুইদিনের প্রস্তুতি ম্যাচে অংশ নিবে দুই দল, ম্যাচটি অনুষ্ঠিত হবে সাভারের বিকেএসপিতে। 

শ্রীলংকার বিপক্ষে প্রস্তুতির জন্য ঘোষিত বিসিবি দল: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দিপু, জাকির হাসান, সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, এনামুল হক, মুশফিক হাসান, রিপন মন্ডল, মুকিদুল ইসলাম মুগ্ধ, অমিত হাসান, আবু জায়েদ রাহী।