ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

ক্রিকেট ছেড়ে অন্য খেলায় নাম লেখাচ্ছেন ডি ভিলিয়ার্স

২০১৮ সালে অবসর নেওয়ার পর থেকে দক্ষিণ আফ্রিকান এই গ্রেটকে আবারও জাতীয় দলে ফেরাতে চেষ্টা করা হয়েছে অনেক

ডেস্ক রিপোর্ট

৬ মে ২০২২, দুপুর ১২:৫ সময়

[ cricket-rsa-ban_845bd204-b401-11e7-ab59-1b1e25230a21.webp ]
সংগৃহীত

একইসাথে ভিন্ন ভিন্ন ক্রীড়াক্ষেত্রে পারফর্ম করাটা নতুন নয়, এমন অনেক উদাহরণ আছে যেখানে একজন দুই বা ততোধিক স্পোটর্স এ অংশগ্রহণ করছেন। সে তালিকায় নাম লেখাতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকান সাবেক ক্রিকেট গ্রেট এবি ডি ভিলিয়ার্স নাম লেখাচ্ছেন ক্রীড়া জগতের আরেকটি ইভেন্টে। গলফের স্টিক হাতে তুলে নিচ্ছেন এবি ডি ভিলিয়ার্স। অন্যদিকে তিনবারের গ্র্যান্ড স্লাম জেতা এশ বার্টিও যুক্ত হচ্ছেন টেনিস ছেড়ে গলফে। আইকনদের নিয়ে যুক্তরাষ্ট্রে আয়োজিত হচ্ছে যাচ্ছে বিশেষ ধরনের গলফ টুর্নামেন্ট। আগামী জুন মাসের ৩০ তারিখে শুরু হতে যাচ্ছে এই টুর্নামেন্ট। 

২০১৮ সালে অবসর নেওয়ার পর থেকে দক্ষিণ আফ্রিকান এই গ্রেটকে আবারও জাতীয় দলে ফেরাতে চেষ্টা করা হয়েছে অনেক। মার্ক বাউচার দক্ষিণ আফ্রিকার কোচ হয়ে আসার পর অনেক চেষ্টা করা হয়েছে অবসরের সিদ্ধান্ত থেকে সরিয়ে নিয়ে আসার। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে একবার সম্ভাবনা জাগলেও নিজের সিদ্ধান্তেই স্থির থাকেন এবি ডি ভিলিয়ার্স। মাস কয়েক আগে নভেম্বরে বিদায় বলেছেন ফ্রাঞ্জইজি ক্রিকেটকেও। ক্রিকেটার হিসেবে প্রফেশনাল ক্রিকেটে আর কখনো তিনি ফিরবেন না বলেও জানিয়ে দেন। 

অন্যদিকে, এশ বার্টি টেনিস থেকে অবসর নিয়েছেন মাত্র ২৬ বছর বয়সে। এতো কম বয়সে অবসর নিয়েছেন দেখে হতবাক হয়েছেন এবি নিজেও। এছাড়া এবি ডি ভিলিয়ার্স জানিয়েছেন তিনি ক্রিকেটকে অনেক মিস করেন। ক্রিকেটারের পাশাপাশি কোচিং পেশায় আসার ব্যাপারে এর আগে আগ্রহের কথা জানিয়েছিলেন এবি তবে আপাতত সেসব কিছু ভাবছেন না বলে জানান তিনি। তবে কমেন্ট্রি বক্সে ফিরতে দেখা যেতে পারে মিস্টার থ্রি সিক্সট্রি ডিগ্রীকে।