ফুটবল > ক্লাব ফুটবল

পিএসজিতে যাওয়া ফুটবলাররা টাকার কাছে বিক্রি হয়েছে : বার্সা সভাপতি

বার্সার অর্থনৈতিক কাঠামো ভেঙে পড়বার কারণে মেসির বেতন দেওয়া সম্ভব হচ্ছিলো না। যার ফলে মেসি নিজের বেতন কমিয়ে অর্ধেক করতে চাইলেও মেসিকে আর রাখতে পারেনি বার্সা। 

ডেস্ক রিপোর্ট

২৫ মে ২০২২, বিকাল ৫:৪ সময়

[ lionel-messi-neymar-164722735816x9.webp ]
সংগৃহীত

বলতে গেলে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়া ফুটবলারদের একরকম ধুয়ে দিলেন বার্সা সভাপতি। নেইমারকে নিয়ে মন্তব্য করেছেন বার্সা সভাপতি লাপোর্তে। তিনি বলেন, “নেইমারকে কে না পছন্দ করে? সে আলাদা রকমের ফুটবলার। কিন্তু আমার মনে হয় এই ধরনের ফুটবলারদের বার্সাতে ফ্রিতে খেলতে আসা উচিত। আর যারা পিএসজির মত ক্লাবে টাকার জন্য সাইন করেছে তারা আসলে টাকার কাছে দাসত্ব মেনে নিয়েছে।” 

এমন কথায় তিনি নেইমার ও লিওনেল মেসিকে খোঁচা মেরেছেন। এই দুই বড় তারকা পিএসজিতে সাইন করেছেন বার্সার হয়ে দীর্ঘদিন ধরে খেলার পর। নেইমার যদিও নিজ ইচ্ছাই, অনেক বড় ট্রান্সফারে বার্সা ছেড়ে গিয়েছিলেন পিএসজিতে। কিন্তু লিওনেল মেসির বিষয়টি ঠিক তেমন না। বার্সার অর্থনৈতিক কাঠামো ভেঙে পড়বার কারণে মেসির বেতন দেওয়া সম্ভব হচ্ছিলো না যার ফলে মেসি নিজের বেতন কমিয়ে অর্ধেক করতে চাইলেও মেসিকে আর রাখতে পারেনি বার্সা। 

Internet

মেসি এরপরই যোগ দেন পিএসজিতে। এসময় তিনি বার্সার নতুন স্টার গাভিকে নিয়েও শঙ্কা প্রকাশ করেন। গাভি টাকার জন্য, বার্সা ছাড়তে পারে বলেও সুর দিয়েছেন তিনি। বার্সা প্রেসিডেন্ট বলেন, "আমরা ওর জন্য ভিন্ন ভিন্ন প্রস্তাব পাঠিয়েছি কিন্তু কেন জানি না তারা আলোচনায় বসেনি এখনো। আমার কাছে লক্ষন বেশি ভালো লাগছে না।"

বার্সার সাথে চুক্তি নিয়ে এখন অবধি কোন মত পৌছাতে পারেনি ফ্রান্স ফুটবলার ওসমান ডেম্বেলেও। প্রায় এক সপ্তাহ ধরে নানা নাটকীয়তার পরও কোন সিদ্ধান্ত নিতে পারেনি ‍দুই পক্ষ। বলতে গেলে সভাপতি হিসেবে কোন কিছূ ঠিকঠাক না হওয়ার আক্ষেপ বা ক্ষোভ উগড়ে দিয়েছেন বার্সা বস। গণমাধ্যমের সাথে কথা বলার সময় লাপোর্তে মেসি ও নেইমারকে নিয়ে এমন মন্তব্য করে থাকতে পারেন।