ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

ইঞ্জুরীতে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ইয়াসির রাব্বি

ক্যারিয়ারে বেশ অনেকদিন দলের সাথেও থেকেও ম্যাচ পাননি। কপাল খুললেও, পাঁচ ম্যাচ পরই ছিটকে গেলেন ইঞ্জুরীর কারনে

ডেস্ক রিপোর্ট

১৪ জুন ২০২২, বিকাল ৬:৪৭ সময়

[ images (88).jpeg ]

হঠাৎ করেই দুঃসংবাদ বাংলাদেশের ক্রিকেটে। মাত্রই দলে নিজেকে প্রমাণ করতে শুরু করা ইয়াসির আলি রাব্বি টেস্ট দল থেকে বাদ পরছেন ইঞ্জুরীর কারনে। বিসিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে বিষয়টি। ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার সময় প্রথমদিনে পিঠে ব্যাথা পান ইয়াসির রাব্বি। 

১০ জুন ব্যাথা পাবার পর ইয়াসির রাব্বিকে এমআরআই করানো হয় যেখানে লুমবার স্পাইন থেকে ব্যাথা পাচ্ছেন বলে দেখা যায়। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, " এই ধরনের ইঞ্জুরীতে দুই থেকে তিন সপ্তাহ বিশ্রাম প্রয়োজন হয়।  সে হিসেবে টেস্ট সিরিজ খেলতে পারছেন না রাব্বি।" 

ওয়েস্ট ইন্ডিজে ১৬ তারিখে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যবর্তী প্রথম টেস্ট। অ্যান্টিগা টেস্টের আগে ইয়াসীর রাব্বির ইঞ্জুরীর খবর শুরুতেই বাড়তি একটা চিন্তায় ফেলে দিতে পারে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে। সচরাচর বাংলাদেশ দল এশিয়ার বাইরে সফরকালে অনেক বেশি ইঞ্জুরীর কবলে পরেন৷ 

বাংলাদেশ দল তিন ফরম্যাটের জন্য প্রায় মাস দেড়েক থাকবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে ইঞ্জুরীকে প্রতিহত করে শেষ পর্যন্ত ওয়ানডে সিরিজে ঠিকমত শক্তিশালী একাদশ সাজাতে পারবে কিনা বাংলাদেশ সেটি নিয়েই আছে শঙ্কা। 

৫ টি টেস্ট খেলেছেন ইয়াসির রাব্বি। মাত্র ২৪ এর মত অ্যাভারেজে তিনি রান করেছেন ১৯৬। এই সফরটা অনেক গুরুত্বপূর্ণ ছিল ইয়াসির রাব্বির জন্য। টিম ম্যানেজমেন্ট হয়তবা রাব্বির বদলে একাদশে সুযোগ দিবেন নুরুল হাসান সোহানকে। সোহান যদি ভালো করেন তবে রাব্বির জন্য ফিরে আসার পথটা কঠিন হবে বৈকি৷