ফুটবল > বাংলাদেশ ফুটবল

কিংসের জয়রথ থামালো মোহামেডান

বাংলাদেশ চ্যাম্পিয়নদের রুখে দিল ঐতিহ্যবাহী ক্লাবটি।

ডেস্ক রিপোর্ট

২ জুলাই ২০২২, বিকাল ৭:৫০ সময়

[ -20a84a64259d43c112d00d569e10880e.png ]
বাংলা ট্রিবিউন

টানা ছয় জয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে শিরোপা ধরে রাখার লড়াইয়ে বেশ ভালোভাবেই ছুটছিল বসুন্ধরা কিংস। মৌসুমে দুই দলের প্রথম লড়াইয়ে ২-০ গোলের দারুণ জয়ে মনস্তত্ত্বিকভাবেও খানিকটা এগিয়ে ছিল অস্কার ব্রুজনের দল।

তবে, সেই উড়ন্ত ফর্ম নিয়েও ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারাতে পারেনি কিংসরা। শুরুতে পিছিয়ে পড়ার পর শেষ পর্যন্ত সাদা-কালোদের সঙ্গে ড্র করেই মাঠ ছাড়তে হয় বাংলাদেশ চ্যাম্পিয়নদের।

আজ (শনিবার) কুমিল্লার ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে ম্যাচটি ১-১ গোলের ড্র হয়েছে। শুরুতে মোহামেডানের হয়ে গোল করেন শেখ মোরসালেন। শিরোপাধারীদের সমতায় ফেরান ফিগেইরা দামাশেনো।

আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে দাপট ছিল বসুন্ধরা কিংসেরই। শুরুতে গোল করারও সুযোগ পেয়েছিল তারাই। কিন্তু, প্রতি আক্রমণে গোল পেয়ে যায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ম্যাচের ১১তম মিনিটে বক্সের বাইরে থেকে জোরাল শটে গোলরক্ষকে পরাস্ত করেন মধ্যবর্তী দলবদলে কিংস থেকে যোগ দেওয়া শেখ শেখ মোরাসালিন।

ম্যাচে ফিরতে মরিয়া কিংস একের পর এক আক্রমণ শানায়। কিন্তু, মোহামেডানের রক্ষণদুর্গে বারবারই যেন পরাস্ত হচ্ছিলো দলটি।

অবশেষে, ৩৪তম মিনিট সমতায় ফিরে কিংস। ইয়াসীন আরাফাতের কাটব্যাক প্রথম ছোয়ায় নিজের নিয়ন্ত্রণে নেন মিগেল দামাশেনো। বা পায়ের ভলিতে বল জালে পাঠান ব্রাজিলিয়ান এই ফুটবলার। সমতায় প্রথমার্ধের খেলা শেষ হয়।

বিরতির পর ফিরে দুদলই গোল করার বেশ কিছু সুযোগ পেয়েছিল। কিন্তু, কেউই আর ব্যবধান বাড়াতে পারেনি। খেলা শেষ হয় ১-১ গোলের সমতায়।

জিততে না পারলেও শীর্ষস্থান এখনও অটুট আছে বসুন্ধরা কিংসেরই। ১৮ ম্যাচে ১৪ জয় ও ৩ ড্রয়ে ৪৫ পয়েন্ট অস্কার ব্রুজেনের দলের। এক ম্যাচ কম খেলে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আবাহনী লিমিটেড।  ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে মোহামেডান।