ফুটবল > ক্লাব ফুটবল

মাদ্রিদ খাতা কলমে সেরা দল না বরং বুদ্ধিতে জিতেছে চ্যাম্পিয়নস লিগ - মেসি

“মাদ্রিদের হারানোর কিছু ছিল না কারণ তারাই ইউরোপের চ্যাম্পিয়ন। কিন্তু তারা সবথেকে শক্তিশালী দল ছিল এমনটাও না। সবসময় সেরা দলই জেতে তেমন না।”

ডেস্ক রিপোর্ট

১ জুন ২০২২, রাত ১২:১৬ সময়

[ GettyImages-1240053215.jpg ]
গেটি ইমেজ

লিওনেল মেসির একটি মন্তব্য গণমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। তিনি বলেছেন যে রিয়াল মাদ্রিদ বর্তমানে ইউরোপের সেরা ক্লাব না। কিন্তু আসলে মেসি কি এমন কিছুই বলেছিলেন?? সম্প্রতি লন্ডনে টিওয়াইসিকে সাক্ষাৎকার দিয়েছেন লিওনেল মেসি। সেখানেই তিনি জানিয়েছেন তার ক্লাব সম্পর্কে। তিনি আবারও বলেছেন তিনি পুরোনো ক্লাব বার্সাকে ছেড়ে যেতে চাননি। 

লিওনেল মেসি বলেন, “গ্রীষ্মটা দারুণ ছিল, আমি ভেবেছিলাম বার্সাতে এবং আমার জীবনে একরকমই থাকবে। কিন্তু এরপর যা ঘটার ঘটলো, খুব কঠিন সময় ছিল। এটা খুব কঠিন একটা পরিবর্তন ছিল, খুব কঠিন বছর। মানিয়ে নেওয়াটা খু্ব কঠিন ছিল। সারাটা জীবন এক জায়গাতে কাটানোর পর এই বয়সে এসে ক্লাববদল খুব কঠিন ছিল।  আমি আসলে এটা কোনভাবেই চাইনি। আমি এটা প্রত্যাশাও করিনি।” 

রিয়াল মাদ্রিদ সম্পর্কে তিনি বলেন, “রিয়াল মাদ্রিদের খেলার ধরনই আমাদের মূলত হারিয়েছে। সবসময়ই খাতা কলমের বেস্ট দল জিতবে না।” 

“মাদ্রিদের হারানোর কিছু ছিল না কারণ তারাই ইউরোপের চ্যাম্পিয়ন। কিন্তু তারা সবথেকে শক্তিশালী দল ছিল এমনটাও না। সবসময় সেরা দলই জেতে তেমন না। চ্যাম্পিয়নস লিগে কিছু গুরুত্বপূর্ণ পরিস্থিতি থাকে, মানসিক খেলাও থাকে যেগুলো যারা ঠিকঠাক করে তারাই জিততে পারে। ছোট্ট একটা ভূল করলেও আপনি হেরে যাবেন।”

ব্যলন ডি'অর কে জিতবেনে এমন প্রশ্নের উত্তরে মেসি কোন সন্দেহ ছাড়াই উল্লেখ করেছেন বেনজেমার নাম। তিনি বলেন, “আমার মনে হয় এখানে কারও কোন সন্দেহ থাকা উচিত না। দারুন একটা বছর কাটিয়েছে বেনজেমা। শেষ ষোল থেকে সেই রিয়ালের সবথেকে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল। এ বছর আমার মনে হয় না আর কোন সন্দেহের জায়গা আছে।”

ইতালির বিপক্ষে জেতা ছাড়া আর কোন কিছু ভাবছে না আর্জেন্টিনা। জানিয়ে দিয়েছেন লিওনেল মেসিও। তিনি বলেন, “এটা ফিফার অনুমোদিত অফিসিয়াল ফাইনাল, এটা আমরা আমাদের জন্য, দেশের জন্য জিততে চাই।"