ফুটবল > ক্লাব ফুটবল

ইন্টার ‘না’ বলায়, ফ্রি-তে মরিনহোর দলে গেলেন দিবালা

জুভেন্টাস ছেড়ে ইতালির আরেক ক্লাব রোমায় যোগ দিচ্ছেন আর্জেন্টাইন তারকা।

ডেস্ক রিপোর্ট

১৯ জুলাই ২০২২, রাত ১২:২৩ সময়

[ Screenshot_20220719-001907_Gallery.jpg ]

জুভেন্টাসের হয়ে দীর্ঘ ৭ বছর খেলেছিলেন পাওলো দিবালা। তুরিনে বুড়িদের দারুণ সব সাফল্যের অন্যতম ভাগিদারও ছিলেন তিনিই। 

অথচ, ২০২১ সালে তাঁর চোখের সমানে ওল্ড লেডিদের রাজত্ব ভেঙে স্কুডেট্টো জিতে ইন্টার। আর জুভেন্টাসের সঙ্গে সম্পর্ক চুকে যাওয়ার পর সেই নেরাজ্জুরিদের দলেই যোগ দিতে চেয়েছিলেন আর্জেন্টাইন তারকা।

কিন্তু, দিবালাকে সেই সুযোগ দেয়নি ইন্টার।নিজেদের আক্রমণভাগে রোমেলু লুকাকু ফেরায় ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডকে সরাসরি ‘না’ বলে দেয় ক্লাবটি। ফ্রি হয়ে যাওয়ায় এতদিন হারিকেন ধরে ক্লাব খুঁজছিলেন দিবালা। কিন্তু, প্রত্যাশিত কেউই দিবালার প্রতি আগ্রহ দেখাচ্ছিলো না। 

অবশেষে দল পেলেন আর্জেন্টাইন তারকা। স্পেশাল ইতালির আরেক ক্লাব পাওলো রোমা দিবালাকে দলে ভেড়াচ্ছেন। মূলত, ক্লাবটির কোচ হোসে মরিনহোর পছন্দ হওয়ায় কপাল খুলেছে ২৮ বছর বয়সী এই তারকার। ইতিমধ্যে, দিবালা নিজেও রোমায় যোগ দিতে রাজি হয়েছেন। 

ইতালির পত্রিকা কোরিয়ারি ডেল স্পোর্ট জানিয়েছে, তিন বছরের চুক্তিতে রোমায় যোগ দিতে যাচ্ছেন দিবালা। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকবে। প্রতি মৌসুমে সব মিলিয়ে ৬০ লাখ ইউরো পাবেন তিনি। দিবালা এরই মধ্যে পর্তুগালে পৌঁছেছেন, রোমায় যাওয়ার আগে যেখানে তার স্বাস্থ্য পরীক্ষা হবে।

২০১৫ সালে পালের্মো ছেড়ে ইতালিয়ান সিরি আর সফলতম দল জুভেন্টাসে নাম লেখান দিবালা। শুরু থেকেই তুরিনের বুড়িদের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ক্লাবটির হয়ে পাঁচটি লিগ ও চারটি কোপা ইতালিয়াসহ আরও অনেক শিরোপা জিতেছেন। এ সময়ে গোল করেছেন ১১৫টি। একই সঙ্গে সহায়তাও করেছেন আরও ৪৮টি গোলে।