ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

বিশ্বকাপ নিয়ে বড় স্বপ্ন মিরাজের, ভরসা সিনিয়রদের উপরই

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ইতিবাচক মিরাজ। করতে চান দারুন কিছু।

ডেস্ক রিপোর্ট

২০ জুলাই ২০২২, রাত ১০:২০ সময়

[ IMG_20220720_221612.jpg ]

ওয়েস্ট ইন্ডিজে সিরিজ শেষে বাংলাদেশ দলের একাংশ আজ দেশে ফিরেছেন। তাদের মধ্যে বিমানবন্দরে আজ দেখা মিলেছে মেহেদী মিরাজ, তাসকিনদের। গণমাধ্যমের সাথে কথাও বলেছেন মিরাজ। অন্তত ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ দল যে অনেক বেশি স্বাচ্ছন্দ্যে থাকে সেটি একবাক্যে স্বীকার করেছেন তিনি। সেই সাথে জানিয়েছেন বিশ্বকাপ নিয়ে নিজের স্বপ্নের কথা। 

মেহেদী মিরাজ বলেন, " অবশ্য ওয়ানডেতে আমরা কমফোর্টেবল। সব সময়ই ভালো ক্রিকেট খেলি। ৪/৫ বছর ধরে ভালো রেজাল্টও করে আসছি। যে জিনিসটা সফলতা পায় অবশ্যই ওই জিনিসটায় সবাই বেশি আত্মবিশ্বাসী থাকে। " 

২০২৩ ওয়ানডে বিশ্বকাপ প্রসঙ্গে মেহেদী মিরাজ বলেন, " ২০২৩ বিশ্বকাপ তো বেশি দূরে নেই। হয়তো ১ বছর ২/৩ মাস আছে। কিন্তু আমরা যেভাবে যাচ্ছি, আমাদের যেভাবে ওয়েটা আছে। তাই আমি মনে করি এই প্রসেসে আগালে আমাদের সামনে বিশ্বকাপটা আরও বেশি ভালো হবে। কারণ অনেক অভিজ্ঞ খেলোয়াড়ও থাকবে। 

অলমোস্ট তামিম ভাই, সাকিব ভাই, মুশি ভাই, রিয়াদ ভাই আছেন, তারা তো অনেক অভিজ্ঞ। তারপর আমি মোস্তাফিজ, লিটনরাও খেলেছে। অলমোস্ট আমরা যারা আছি তাদেরও পাঁচ বছর ক্যারিয়ার হয়ে যাবে আন্তর্জাতিক। সো মোটামুটি ভালো একটা একটা অভিজ্ঞতা নিয়ে বিশ্বকাপে আমরা ভালো খেলতে পারব। " 

বিশ্বকাপ জেতার স্বপ্ন নিয়ে মিরাজের পা অবশ্য থাকছে মাটিতেই। তিনি বলেন, " অবশ্যই আমাদের সবারই দায়িত্ব। কারণ আমরা অবশ্যই বিশ্বকাপে ভালো কিছু করলে আমাদের নিজেদের জন্য যেরকম ভালো হবে দেশের জন্যও ভালো হবে। সো তারা থাকতে অবশ্যই বড় একটা অর্জন করার চেষ্টা করবো।

 কিন্তু এটা তো আপনি বলতে পারেন না যে বিশ্বকাপ চ্যাম্পিয়ানই হব।আমরা চেষ্টা করতে পারি, হয়তো ভালো ক্রিকেট খেলতে পারি। যে কীভাবে বিশ্বকাপটা জেতা যায় সে ওয়েটা আমরা বের করতে পারি। এটা তো লাকের উপর। আমরা তো স্বপ্ন দেখি এশিয়া কাপ জিতব বিশ্বকাপ জিতব।"