ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

নতুন জার্সিতে বিশ্বকাপের ‘পথচলা সফল হবে’, আশা মেসির

বিশ্বকাপ জেতার ইঙ্গিত দিলেন মেসি।

ডেস্ক রিপোর্ট

৯ জুলাই ২০২২, রাত ৯:৩৮ সময়

[ Argentina-2022-world-cup-kit.jpg ]
ইন্টারনেট

২০১৪ বিশ্বকাপের জার্সির আদলে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপের জার্সি হবে, এমন গুঞ্জন ছিল আগে থেকেই। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। 

গতকাল (শুক্রবার) কাতার ফুটবল বিশ্বকাপকে সামনে রেখে প্রথম দল হিসেবে নিজেদের জার্সি উন্মোচন করেছে আর্জেন্টিনা। ২০২২ বিশ্বকাপে লিওনেল মেসিদের জার্সির ডিজাইন দেখতে অনেকটাই ব্রাজিলে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে মতো। অন্তত গলার কাটের দিক থেকে তো বটেই। 

সেই বিশ্বকাপে গলার কাছে কালো বর্ডার দেওয়া জার্সি ছিল আর্জেন্টিনার, ২০২২ বিশ্বকাপেও আর্জেন্টিনার জার্সির কাছে গলার কাছে বর্ডার কালো কাপড়ে করা। মিল আছে কলারেও।

বিশ্বকাপের জার্সি উন্মোচিত হওয়ার পর থেকে নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপের জার্সিটি। এতে বেশ খুশি হয়েছেন আকাশী-নীল দলের অধিনায়ক লিওনেল মেসি। পিএসজি তারকার আশা, নতুন জার্সিতে আলবিসেলেস্তেদের বিশ্বকাপের পথচলাও সফল হবে। 

“আশা করি, আপনারা খুব ভালো সময় কাটাচ্ছেন। আমরা যে জার্সি পরে বিশ্বকাপে খেলবো, এটা আপনাদের পছন্দ হয়েছে জেনে ভালো লাগছে।”

“সবসময়ের মতোই আমরা নতুন এই জার্সি খুব গর্বের সঙ্গে পরতে যাচ্ছি। কারণ আমরা জানি, পুরো দেশের সঙ্গে আমাদের অনুভূতি জড়িয়ে আছে। আশা করি, পথচলাটা ভালো হবে।”

সময়টা স্বপ্নের মতোই যাচ্ছে আর্জেন্টিনার। নতুন কোচ লিওনেল স্কালোনী অধীনে হারতেই ভুলে গেছে দলটি। গতবছর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাটিতে গিয়ে কোপা আমেরিকা জিতে ২৮ বছর শিরোপাখরা কাটায় তারা। 

এ বছর ইউরোপ চ্যাম্পিয়ন ইতালিকে উড়িয়ে দিয়ে ফাইনালিসিমা’ নামক আরেকটি শিরোপাও ঘরে তুলে ছে দলটি। সবমিলিয়ে স্বপ্নের এই পথচলায় রেকর্ড ৩৩ ম্যাচ অপরাজিত আছে স্কালানী শিষ্যরা। এমন দুর্দান্ত ফর্মে বিশ্বকাপেও ভালো করার স্বপ্ন দেখতে পারে আলবিসেলেস্তেরা।