ফুটবল > ক্লাব ফুটবল

‘জাপানের মেসি’-কে বেচে দিল রিয়াল

পাঁচ বছর রিয়াল সোসিয়াদাদের হয়ে খেলবেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার।

ডেস্ক রিপোর্ট

২০ জুলাই ২০২২, দুপুর ২:২০ সময়

[ 20220720_141156.jpg ]

একটা সময় বার্সেলোনার একাডেমিতে ছিলেন কুবো তাকেফুসো। মাত্র ১৮ বছর বয়সে নিজের বাঁ পায়ের জাদুতে মুগ্ধ করেছিলেন ফুটবল বিশ্বকে। খেলার ধরন এবং আকৃতিগত মিল থাকার কারণে তাঁকে ডাকা হয় ‘জাপানের মেসি’ নামে। 

অল্প বয়সেই নজর পড়ে যান বার্সেলোনার মতো ক্লাবেরও। অবশ্য, ১৮ বছরের কম বয়সী এই ফুটবলারকে কিনে ফিফার নিষেধাজ্ঞার মধ্যেও পড়তে হয়েছিলো কাতালানদের। এরপর এফসি টোকিওতে ফিরে যান তিনি। আর জাপানের ক্লাবটির কাছ থেকেই ২০ লাখ ইউরোয় ছয় বছরের জন্য দলে টেনেছিলো রিয়াল।

অনেক বড় স্বপ্ন নিয়েই লস ব্লাংকোসদের দলে যোগ দিলেও রিয়ালে এসে বেশিরভাগ সময়ই বিভিন্ন ক্লাবে ধারে খেলেছেন কুবো। স্পেনের মায়ার্কো, হেতাফে ও ভিরারিয়াল তিন ক্লাবেই ধারে গিয়েছেন। 

সবশেষ গত মৌসুমে খেলেছেন মায়োর্কোর হয়ে। এবার সেই দল থেকে এনেই ‘জাপানি মেসি’-কে রিয়াল সোসিয়াদের কাছে স্থায়ীভাবে বিক্রি করে দিল রিয়াল মাদ্রিদ। 

গত মৌসুমে দুর্দান্ত খেলেছে রিয়াল সোসিয়াদাদ। লা লিগায় ষষ্ঠ স্থানে থেকে লা লিগা শেষ করেছিলো দলটি। ফলে এবার তারা খেলবে ইউরোপা লিগে। তাই নিজেদের আক্রমণভাগের শক্তি বাড়াতেই কুবোকে দলে টানল ইমানোল আলগুয়াসিল। 

পাঁচ বছর রিয়াল সোসিয়াদাদের হয়ে খেলবেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার। এক বিবৃতিতে জাপানি তারকাকে বিক্রি করে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। 

২০১৯ সালে জাপানের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় কুবো তাকাফুসোর। এশিয়ার দেশটির হয়ে ১৮ ম্যাচ খেলে ৭ গোল করেছেন তিনি।