ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপ খেলতে পারবেন আর্জেন্টিনার ‘যেখানে বল সেখানেই ডি পল’!

ডি পলের বিশ্বকাপ খেলতে না পারার খবরটি ভুয়া।

ডেস্ক রিপোর্ট

২১ জুলাই ২০২২, রাত ১১:৩২ সময়

[ Screenshot_20220721-232547_Gallery.jpg ]

গত বছর প্রায় তিন দশক পর বড় কোনো আসরে শিরোপা জিতে আর্জেন্টিনা। কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিক ব্রাজিলকে ১-০ ব্যবধানে হারিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের সবচেয়ে বড় ফুটবল টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলে আলবিসেলেস্তেরা। 

লিওনেল মেসিদের দীর্ঘসময়ের অপেক্ষা অবসান হওয়ার পিছনে মধ্যমাঠে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন রদ্রিগো ডি পলও। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ফাইনালে অভিজ্ঞ আনহেল ডি মারিয়ার একমাত্র গোলটি তার পা থেকেই আসে। 

শুধু দেশের হয়ে নয়। ক্লাবে হয়েও দারুণ ফর্মে আছেন তিনি। মধ্যমাঠ থেকে বল আক্রমণভাগে সরবরাহ করা, রক্ষণ দুর্গে সতীর্থদের সাহায্য করা, এমন কি গোলও করা। প্রতিটি ক্ষেত্রেই বেশ মুন্সিয়ানার পরিচয় দিচ্ছেন। তাইতো, সাম্প্রতিক সময়ে ফুটবল মাঠে তাকে নিয়েই প্রবাদ-ই হয়ে গেছে, ‘যেখানে বল, সেখানেই রদ্রিগো ডি পল’। 

স্বভাবতই আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপেও আর্জেন্টিনার স্বপ্নসারথিদের একজন ডি পল। লিওনেল স্কালোনির দলের মধ্যমাঠে ২৮ বছর বয়সী এই তারকার উপরই ভরসা করে আছেন আলবিসেলেস্তেরা। অথচ, সেই ডি পলই নাকি পারিবারিক ঝামেলার কারণে কাতার বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারবেন না! এমন ভুয়া খবরই ছাপিয়েছে বেশ কয়েকটি সংবাদমাধ্যম।

মূলত, স্ত্রীর সঙ্গে আদালতে মামলা চলছে ডি পলের। এই কারণেই তার খেলা নিয়ে কিছুটা  অনিশ্চয়তা তৈরি হয়। আর সেটা নিয়েই আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি ক্লাদিও তাপিয়ার একটি বক্তব্য ভুল অনুবাদ হয়ে খবর হলে তা ভাইরাল হয়ে যায়। বাস্তবে এএফএ সভাপতি কোথাও বলেননি, কাতার বিশ্বকাপ খেলতে পারবে না ডি পল।

উল্টো আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্সভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি জানিয়েছে, রদ্রিগো ডি পলের বিশ্বকাপ খেলতে না পারার কোন সম্ভাবনা নেই। আগামী সেপ্টেম্বর ও নভেম্বরেও আকাশী-নীল জার্সি গায়ে খেলতে পারবেন অ্যাথলেটিকো মাদ্রিদের এই মিডফিল্ডার। 

চলতি বছর জানুয়ারিতে স্ত্রী কামিলা হোমসের সঙ্গে বিচ্ছেদ হয় রদ্রিগো ডি পলের। তবে, সন্তানের লালন-পালন নিয়ে দুজনের মধ্যে এখনও জটিলতা রয়েছে। সন্তানদের খরচ হিসেবে মাসে ৩০ হাজার ইউরোসহ বেশ কিছু দাবি নিয়ে আদালতে গিয়েছেন কামিলা। 

সাধারণত আইসিসির নিয়মে, নারী ঘটিত বিষয়ে বা এমন কিছুতে অপরাধ করে আপনি শাস্তির অপেক্ষায় থাকলে কাতারের ভিসা পাওয়া যায়না। তবে,রেডিও ওরবানাকে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা ফুটবলের সর্বোচ্চ কর্তার ক্লাডিও তাপিয়া আশা দেন, ডি পলের ক্ষেত্রে এমন কিছুই হবে না।