ফুটবল > ক্লাব ফুটবল

‘বার্সাকে রিয়ালের চেয়েও ভালো দল’ বলেননি রাফিনিয়া!

স্প্যানিশ সংবাদমাধ্যম বিভ্রান্তির সৃষ্টি করেছে, দাবি ব্রাজিলিয়ান তারকার।

ডেস্ক রিপোর্ট

২১ জুলাই ২০২২, দুপুর ২:৫২ সময়

[ 20220721_144608.jpg ]

অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ইংলিশ ক্লাব লিডস ইউনাইটেড ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়া। ইতিমধ্যে, ন্যু ক্যাম্পের ক্লাবটির হয়ে অভিষেকও হয়ে গেছে ২৫ বছর বয়সী এই তারকার। 

গতকাল (বুধবার) ভোরে আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামির বিপক্ষে ম্যাচ খেলে বার্সা। প্রাক-মৌসুমে প্রস্ততিমূলক ম্যাচটিতে ইংলিশ কিংবদন্তি ডেভিড ব্যাকহামের দলটির বিপক্ষে কাতালানরা ৬-০ গোলের বড় জয় পেয়েছে। 

গত মৌসুমে ইউরোপা লীগ খেলা জাভির দলের হয়ে সেই ম্যাচে আক্রমণভাগের সবাই গোল করেছেন- আউবামেয়ং, রাফিনিয়া, আনসু ফাতি, গাভি, ডিপাই ও উসমান ডেম্বেলে। 

বার্সেলোনার হয়ে অভিষেক ম্যাচে শুধুই গোল করেননি রাফিনিয়া, বিরতির আগে আনসু ফাতির গোলটিও তার সহায়তায় এসেছে। কাতালানদের শুরুতেই এমন ঝকঝকে পারফরম্যান্স করে ভীষণ খুশি ব্রাজিলিয়ান তারকা। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে নিজের সেই উচ্ছ্বাস প্রকাশ করতে ভুলেননি ২৫ বছর বয়সী এই উইঙ্গার। 

রাফিনিয়ার সেই সংবাদ সম্মেলনেরই একটি বক্তব্য বেশ আলোচনায় আসে। ব্রাজিলিয়ান তারকা নাকি সেই সংবাদ সম্মেলনে দাবি করেছিলেন, রিয়ালের চেয়েও ভালো দল বার্সা। বর্তমানে ধুকতে থাকা কাতালানদের নিয়েও রাফিনিয়ার এমন আত্মবিশ্বাস সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের বিষয়বস্তু হয়ে দাঁড়ায়।

ফলে, বার্সেলোনার নতুন তুর্কি নিজেও এই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন। রাফিনিয়ার দাবি, সংবাদমাধ্যম তার বক্তব্য ভুল অনুবাদ করেছে। নিজের ইনস্টাগ্রামে সেই বক্তব্যের একট ছোট ক্লিপ প্রকাশ করে অবস্থান পরিস্কার করেন তিনি। 

রাফিনিয়া বলেন,“ Tenho muita vontade de jogar esses jogos, que são os melhores," যার অনুবাদ হয়- আমি এই ম্যাচগুলি (এল ক্লাসিকো) খেলতে খুব আগ্রহী, কারণ এগুলো সেরা। 

স্প্যানিশ সংবাদমাধ্যম এটিকে 'সোমোস মেজোরস' বলে ভুল করেছে, যার স্প্যানিশ অর্থ 'আমরা ভালো'। মূলত, এখানেই বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। 

নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুমের প্রস্তিতে বার্সেলোনার পরবর্তী ম্যাচে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। আগামী রোববার (২৪ জুলাই) লাস ভেগাসে বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নদের মুখোমুখি হবে কাতালানরা।