ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক সোহান, বাদ মুশফিক-মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন নুরুল হাসান সোহান।

ডেস্ক রিপোর্ট

২২ জুলাই ২০২২, রাত ৮:৫৬ সময়

[ Screenshot_20220722-204908_Gallery.jpg ]

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভরাডুবির পরই টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব হারাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ এমন গুঞ্জন জোড়ালো হচ্ছিলো। জাতীয় দলের নির্বাচকরাও নাকি আর অভিজ্ঞ এই অলরাউন্ডারের উপর ভরসা করতে পারছে না। অবশেষে সেই গুঞ্জন সত্যিও হয়ে গেল।

জাতীয় দলের টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব হারিয়েছেন মাহমুদউল্লাহ। ৩৬ বছর বয়সী তারকা এই অলরাউন্ডারের জায়গায় বাংলাদেশের ক্রিকেটের নবীনতম সংস্করণের নতুন অধিনায়ক হয়েছেন তরুণ নুরুল হাসান সোহান। জিম্বাবুয়ের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন উইকরক্ষক এই ব্যাটার।

আজ (শুক্রবার) মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে বসেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস। ছিলেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ ও তিন নির্বাচক। সেখানে রিয়াদ সরিয়ে আসন্ন জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি দলের দায়িত্ব সোহানকে দেওয়া হয়। সভাশেষে জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেন। এরপরই টি-টোয়েন্টি দল ১৫ সদস্যের দল ঘোষণা করেন মিনহাজুল হক নান্নু। 


শুধুই অধিনায়কত্ব নয়, ব্যাট হাতে খুবই বাজে সময় পার করা মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশের আসন্ন জিম্বাবুয়ে সফরে দলেও নেই। হজে যাওয়ায় ওয়েস্ট ইন্ডিজে খেলতে না পারা অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমকেও এই সফরে বিশ্রাম দেওয়া হয়েছে। আগেই ছুটি নেওয়ায় জিম্বাবুয়ে সফরে দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:

মুনিম শাহরিয়ার, এনামুল হক, লিটন দাস, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, পারভেজ হোসেন।