ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

কোহলিকে ‘সম্মানজনক বিশ্রাম’ দিয়ে টি-টোয়েন্টি দল ঘোষণা করলো ভারত

বিরাট কোহলিকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে বিসিসিআই।

ডেস্ক রিপোর্ট

১৪ জুলাই ২০২২, রাত ৮:১৯ সময়

[ 15718-16360930689998-1920.jpg ]
সংগৃহীত

ফর্মে নেই বিরাট কোহলি। টেস্ট কিংবা টি-টোয়েন্টি; ওয়ানডে সিরিজেও ইংল্যান্ডের বিপক্ষে রানে ফিরতে পারছেন না সাবেক ভারতীয় অধিনায়ক। তাই গুঞ্জন ডালা মেলেছে, আসন্ন উইন্ডিজ সফরে সম্মানজনক বিশ্রাম দেওয়া হবে তারকা এই ব্যাটারকে। 

গুঞ্জন সত্যি করে ভারতীয় ক্রিকেট বোর্ড তাই করলো। ক্যারিবিয়ানদের বিপক্ষে আগেই ওয়ানডে সিরিজে বিশ্রাম চেয়েছিলেন বিরাট কোহলি। এবার, গেল দশকে এর সেরা ব্যাটারকে ছাড়াই ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ  টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বিসিসিআই। সাবেক কাপ্তানের সঙ্গে ফর্মের তুঙ্গে থাকা পেসার জাসপ্রিত বুমরাহকেও বিশ্রাম দেওয়া হয়েছে। 

ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। সফরের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। আজ (বৃহস্পতিবার) বিজ্ঞপ্তিতে এই খবর জানায় বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া।

দীর্ঘদিন পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। দলে জায়গা হয়েছে লোকেশ রাহুল এবং কুলদীপ যাদব। যদিও এদুজনকে ফিটনেস টেস্টে ফিট হওয়ার শর্ত জুড়ে দিয়ে দলে নেওয়া হয়েছে।

ওয়ানডে সিরিজে বিশ্রামে থাকলেও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। ওয়ানডে সিরিজে বিশ্রাম পাওয়া হার্দিক পান্ডিয়া ও রিশাভ পান্তকে রাখা হয়েছে টি-টোয়েন্টি দলে। ১৮ সদস্যের এই দলে বাদ পড়েছেন তরুণ পেসার উমরান মালিক। তবে, ইংলিশ ব্যাটারদের নাভিশ্বাস তুলে ফেলা আর্শদিপ সিং টি-টোয়েন্টি দলে আছেন। 

আগামী ২৯ জুলাই সিরিজের পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। বিশ ওভারের সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১, ২, ৬ এবং ৭ আগস্ট।

•১৮ সদস্যের ভারতের টি-টোয়েন্টি দল:

রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিশান, সুর্যকুমার যাদব, দিপক হুদা, শ্রেয়াস আইয়ার, দিনেশ কার্তিক, ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, আকসার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণয়, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, হার্শাল প্যাটেল, আর্শদীপ সিং, লোকেশ রাহুল এবং কুলদীপ যাদব।