ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

ভারত সফর করতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল

সফরে তিনটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ রয়েছে

ডেস্ক রিপোর্ট

২৫ জুলাই ২০২২, দুপুর ১:১০ সময়

[ images - 2022-07-25T130055.519.jpeg ]

দুইটি চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ অনুর্ধ্ব ১৭ দল। ১৫ জনের স্কোয়াড ইতিমধ্যে ক্যাম্প করেছে বিকেএসপিতে। ১৫ জুলাই থেকে শুরু হওয়া ক্যাম্পটি শেষ হয়েছে মিরপুরের হোম অব ক্রিকেটের একাডেমীতে। বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দলের ব্যাটিং পরামর্শক ওয়াসিম জাফরও কাজ করেছেন এই তরুন ক্রিকেটারদের সাথে। 

এই দলেই জায়গা করে নিয়েছেন জাতীয় স্কুল ক্রিকেটে হইচই ফেলা বোলার শাইখ ইমতিয়াজ শিহাব। বাংলাদেশ অনু্র্ধ্ব ১৭ দলের হয়ে তিনিও ভারত সফরে যাচ্ছেন। মূলত আসামের বিপক্ষে ম্যাচগুলো খেলবে বাংলাদেশ। আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিপক্ষে অংশ নিবে বাংলাদেশ অনুর্ধ্ব ১৭ দল। 

একটি অনলাইন গনমাধ্যমকে ডাক পাওয়া শিহাব জানিয়েছেন, বয়সভিত্তিক সর্ব্বোচ্চ দল অনুর্ধ্ব ১৯ দলে জায়গা পাবার জন্য তিনি এই সফরে ভালো করতে সর্ব্বোচ্চ চেষ্টা করবেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড ইতিমধ্যে অনু্ধ্ব ১৯ দলের জন্য কোচিং প্যানেল নিযুক্ত করেছেন। স্টুয়ার্ট ল এবং ওয়াসিম জাফর কাজ করবেন দলটির সাথে। 

ইতিমধ্যে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামের একাডেমি মাঠে অনু্র্ধ্ব ১৯ দলের অনুশীলন শুরু হয়েছে। সেখানে ফিটনেস ক্যাম্পের পাশাপাশি নেটের অনুশীলন করছেন ক্রিকেটাররা। সারাদিন দেখা গেছে ব্যাটসম্যানদের সময় নিয়ে টেকনিক্যাল দিকগুলো দেখিয়ে দিয়েছেন তিনি। 

বিশ্বকাপ জেতার পর বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ দল এখন পুরো বিশ্বেই সমাদৃত। ঐতিহাসিক সেই জয়ের গল্প এখনো মিরপুরে তরতাজা। সেই দলের পারভেজ ইমন, শরিফুলরা এখন জাতীয় দলের সদস্য। আরো একবার যুব বিশ্বকাপের সামনে বাংলাদেশ। বাংলাদেশ কি পারবে আরো একবার উচিয়ে ধরতে বিশ্বকাপের ট্রফিটা?