ফুটবল > ক্লাব ফুটবল

সব বাধা পেরিয়ে বার্সা-ই যাচ্ছেন লেভানদোভস্কি

৪৭০ কোটি টাকায় সময়ের অন্যতম সেরা ফুটবলারকে দলে ভেড়াচ্ছে কাতালানরা।

ডেস্ক রিপোর্ট

১৬ জুলাই ২০২২, দুপুর ১১:৪১ সময়

[ 20220716_113756.jpg ]
টুইটার

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে অনেক প্রত্যাশা নিয়ে লেভানদোভস্কিকে দলে টেনেছিল বায়ার্ন। দলের চাওয়া যে কোনো অংশে অপূর্ণ রাখেননি তিনি, তা বলাই যায়। এই সাত বছর সময়ে দলটির হয়ে প্রতি মৌসুমে বুন্দেসলিগা ছাড়াও জিতেছেন অনেক শিরোপা। দলের প্রায় সব সাফল্যেই বড় অবদান তার। 

গত কয়েক ধরে মৌসুমে নিজেকে আরও ছাড়িয়ে যান রবার্ত লেভানদোভস্কি। ক্লাবের একের পর এক রেকর্ড ভেঙে দেন পোলিশ তারকা। ব্যক্তিগতভাবে জিতেছেন দুবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের খেতাব। 

তবে এমন দারুণ পথচলার মাঝেও বায়ার্ন মিউনিখের সঙ্গে সম্পর্কে ভাঙন ধরতে শুরু করেছিল, তা প্রকাশ্য হয় গত মে মাসের শেষ দিকে। প্রকাশ্যেই ৩৩ বছর বয়সী তারকা ঘোষণা দেন, ক্লাব ছাড়তে চান তিনি। নতুন চ্যালেঞ্জ নিতে এবার কাতালান ক্লাব বার্সেলোনার হয়েই খেলতে চান। 

কাতালানরাও বায়ার্নের সঙ্গে নামে যুদ্ধে। নিজেদের সব চেয়ে বড় তারকাকে ধরে রাখতে সবধরনের চেষ্টা করে বাভারিয়ানরা। কিন্তু, যেকোন মূল্যেই ন্যু ক্যাম্পে উড়াল দিতে চান লেভানদোভস্কি। ফলে জার্মান জায়ান্টদের সব চেষ্টাই বিফলে যায়। 

সব ধরনের বাধা পেরিয়েই ৩৪ বছর বয়সী এ তারকার নতুন ঠিকানা হতে যাচ্ছে ন্যু ক্যাম্পে। সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে দলে ভেড়াতে বার্সেলোনার প্রায় ৪৭০ কোটি টাকার প্রস্তাব গ্রহণ করেছে বায়ার্ন। দলবদল বিষয়ক বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো এমন খবর জানিয়েছে। 

স্কাই স্পোর্টসের এই সাংবাদিক জানিয়েছেন, শেষ পর্যন্ত বায়ার্নের দাবির পুরো অর্থই দিচ্ছে বার্সেলোনা। মূল দলবদল ফি বাবদ সাড়ে চার কোটি ইউরো ও বিভিন্ন বোনাস বাবদ আরও ৫০ লাখ ইউরোসহ সব মিলিয়ে মোট ৫ কোটি ইউরোই পাচ্ছে জার্মান জায়ান্টরা।

চেলসি ও পিএসজির মতো ক্লাবগুলো পোলিশ এই তারকাকে  দলে টানার ব্যাপারে আগ্রহ দেখালেও লেভানদোভস্কি বার্সেলোনা ছাড়া অন্য কোনো ক্লাবে যেতে চাননি।

৭ বছরে ফুটবল পায়ে বায়ার্ন মিউনিখকে একের পর এক উদযাপনের মুহূর্ত এনে দিয়েছেন লেভানদোভস্কি। বাভারিয়ানদের জার্সি গায়ে ৩৭৫ ম্যাচে মাঠে নেমেছেন রবার্ট লেভানদোভস্কি। যেখানে তার নামের পাশে রয়েছে ৩৪৪টি গোল।