ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

বিশ্বকাপে পাকিস্তানের ‘সাফল্য নির্ভর করবে’ বাবর আজমের উপর: পন্টিং

পাক অধিনায়কের টেস্ট ব্যাটিংয়েরও ভূয়সী প্রশংসা করেছেন দুবারের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

ডেস্ক রিপোর্ট

২৭ জুলাই ২০২২, দুপুর ১:৬ সময়

[ Screenshot_20220727-130109_Gallery.jpg ]

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি- টোয়েন্টির এবারের বৈশ্বিক আসর। টুর্নামেন্ট শুরু হতে আর কয়েক মাস বাকি। চূড়ান্ত দল ঘোষণারও সময় আসেনি। তবে, দলগুলি এখনই নিজেদের গুছিয়ে নিচ্ছে নিজেদের মতো করেই। 

গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ খেলেছিলো পাকিস্তান। মরুর বুকে চার-ছক্কার এই লড়াইয়ে সুপার টুয়েলভে একমাত্র দল হিসেবে সবকটি ম্যাচ জিতেছিলো দলটি। দুর্দান্ত পারফরম্যান্সে শেষ চারেও ফেভারিট ছিলো তারা।

কিন্তু, হাসান আলীর ক্যাচ মিসের মহড়ায় আর ম্যাথু ওয়েডের এক টর্নেডো ইনিংসে স্বপ্নভঙ্গ হয় সাকলাইন মুস্তাকের দলের। সেমিফাইনাল থেকেই বিদায় নেয় দলটি।

এবারও টি-টোয়েন্টি বিশ্বকাপে টপ ফেভারিট  হিসেবে থাকবে পাকিস্তানের নাম। টি-টোয়েন্টির সেরা দুইজন ব্যাটার যে দলে হয়ে খেলে তাদের নিঃসন্দেহে যেকোন দলই সমীহ করবে। ইতিমধ্যে, কিংবদন্তি ওয়াকার ইউনুছ ও ওয়াসিম আকরাম বলেছেন, অস্ট্রেলিয়ায় হওয়া বিশ্বকাপেও পাকিস্তানের ভালো সম্ভাবনা রয়েছে।

আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের সম্ভাবনা নিয়ে কথা বলেছেন অজি কিংবদন্তি রিকি পন্টিংও। যদিও সর্বকালের অন্যতম সেরা এই অধিনায়ক অকপটেই বলে দিয়েছেন, এবার বিশ্বকাপে পাকিস্তানের সাফল্য নির্ভর করবে তারকা ব্যাটার বাবর আজমের উপর। 

কাপ্তান ভালো না করলে পাকিস্তান জিততে পারবে না বলেও জানান তিনি। আইসিসির দ্য রিভিউ অনুষ্ঠানে এসব কথা বলেন দুইবারে বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

“যদি বাবর (আজম) দুর্দান্ত এক টুর্নামেন্ট না কাটাতে পারে, তাহলে আমার মনে হয় না তারা জিতবে।”

“তাদের উদ্বোধনী ব্যাটসম্যানরা গুরুত্বপূর্ণ (ভূমিকা রাখবে), নতুন বলের বোলাররাও। কিন্তু অস্ট্রেলিয়ায় স্পিনারদের ভূমিকা একটু কঠিন হবে, উইকেট যখন সহায়তা করবে না।”

এছাডাও, অস্ট্রেলিয়ান কিংবদন্তি পাক অধিনায়কের টেস্ট ব্যাটিংয়েরও ভূয়সী প্রশংসা করেছেন। পন্টিংয়ের মতে, বাবর আজম টেস্ট ক্রিকেটে অনেক দূর যাবে।

“অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে তাকে খুব কাছ থেকে দেখেছি। তখনই বলেছিলাম, এ ছেলে অনেক দূর যাবে টেস্ট ব্যাটিংয়ের ক্ষেত্রে। আর গত কয়েক বছরে তো আরও অনেক উন্নতি করেছে।”