ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সরিয়ে আনা হয়েছে সংযুক্ত আরব আমিরাতে

মরুর বুকে অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ, জানা গেছে দিনক্ষণও।

ডেস্ক রিপোর্ট

২৭ জুলাই ২০২২, রাত ১১:১ সময়

[ Screenshot_20220727-225841_Gallery.jpg ]

চলমান অর্থনৈতিক দুর্দশার মধ্যেও যেভাবেই হোক এশিয়া কাপ আয়োজনের বদ্ধপরিকর ছিলো শ্রীলঙ্কা। কিন্তু,লঙ্কাদের অর্থনৈতিক ও রাজনৈতিক সংকট চরম রূপ নিয়েছে। এমতাবস্থায় কিছুতেই তাদের পক্ষে এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়। 

কদিন আগেই এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয় বলে সরাসরি জানায় লঙ্কান ক্রিকেট বোর্ড। এশিয়ান ক্রিকেটের সবচেয়ে বড় আসর নিয়ে দেখা দিয়েছিলো শঙ্কাও। গুঞ্জন উঠে, শ্রীলঙ্কা না পারলে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমরাতে। 

সেই গুঞ্জনই সত্যি হলো। শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সরিয়ে আনা হলো মরুর বুকে। আজ (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা এশিয়া কাপের নতুন সময়সূচিও প্রকাশ করেছে। আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত হবে এশিয়া কাপের এবারের আসর। অর্থনৈতিক সংকটে পড়ে প্রতিযোগি তাড়ি আয়োজন করতে না পারলেও আসরের স্বত্ব শ্রীলঙ্কার কাছেই থাকবে। 

বিজ্ঞপ্তিতে এসিসির সভাপতি জয় শাহ বলেছেন, 

“শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজনের সব চেষ্টাই করা হয়েছে। অনেক আলোচনার পর টুর্নামেন্টটি ইউএইতে করার সিদ্ধান্ত নেওয়া হয়। তারা নতুন ভেন্যু হলেও শ্রীলঙ্কার কাছেই স্বাগতিকের স্বত্ত্ব থাকবে। এবারের এশিয়া কাপ খুব গুরুত্বপূর্ণ, এই টুর্নামেন্ট এশিয়ার দেশগুলোকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে সাহায্য করবে। আমি শ্রীলঙ্কা ও এমিরেটস ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই তাদের সহযোগিতার জন্য।”