ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

এই তিনেই চোখ থাকবে সবথেকে বেশি

ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিপক্ষে সিরিজে সবথেকে বেশি চোখ থাকবে এই সাব্বির, সৌম্য, মিথুনের উপরই

ডেস্ক রিপোর্ট

২৮ জুলাই ২০২২, দুপুর ২:৪০ সময়

[ IMG-20220728-WA0017.jpg ]

বাংলাদেশ এ দলের সফরটা বাড়তি গুরুত্ব পাচ্ছে এই তিনজনের জন্য। সাব্বির রহমানের জনপ্রিয়তার সাথে টি-টোয়েন্টি ক্রিকেটে সাব্বির নামক সেনসেশনেন অভাবটা বাড়তি নজর দিচ্ছে সিরিজটাতে৷ সেইসাথে সৌম্য সরকারের কথাও না বললে না। জাতীয় দলে অবশ্যম্বাভী একজন ক্রিকেটার ফর্ম হারিয়ে খুঁজছেন নিজেকেই। 

টি-টোয়েন্টি দলে সাব্বিরকে ফিরতে হলে দারুন কিছু করে দেখাতে হবে এই সফরেই। এছাড়া সৌম্য সরকারও ফর্ম হারিয়েছেন অনেকদিন ধরেই। যে কারনে ক্যারিয়ার বাঁচাতেই আসন্ন সিরিজটা অনেক গুরত্বপূর্ণ হতে পারে সরকারের জন্য৷ টেস্টে আবারো ডাক পেতে পারেন মিথুন, এমন সম্ভাবনাতে মিথুনের জন্যও প্রমানের মঞ্চ হতে পারে এই সফর। 

দু’টি আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের জন্য উইন্ডিজ সফর করতে যাচ্ছে বাংলাদেশ। ২৯ জুলাই সন্ধ্যা ৭.৪৫টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়া। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। ১৬ আগস্ট থেকে শুরু সাদা বলের লড়াই। এরপর ১৮ ও ২০ আগস্ট বাকি দুটি এক দিনের ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ ‘এ’ দল।

সাব্বির রহমান, সৌম্য সরকার এবং মোহাম্মদ মিথুনদের জাতীয় দলে ফেরা নিয়ে একটা লড়াই থাকতে পারে নিজেদের মধ্যেই। খুব ভালো করলেই যে মিলতে পারে জাতীয় দলের টিকিট। নিজেদের মধ্যে রান করা নিয়ে কোন লড়াই আছে কিনা যাতে জাতীয় দলে ফেরার ব্যাপারে এমন প্রশ্নের উত্তরে মিথুন বলেন, " নিজেদের মধ্যে কোন লড়াই নাই। আমরা আমাদের প্রতিপক্ষ না। আমরা পারফরম্যান্স করার জন্য খেলি। আমাদের কনসার্ন থাকে যে আমি কেমন ইমপ্রুভ করছি বা আমি কেমন করছি। আমাদের ফোকাসটা ঔদিকেই থাকে। " এছাড়া টেস্টে মিথুনকে ওপেনিংয়ে ফেরত আনবার ব্যাপারে মিথুন পুরোটাই ছেড়ে দেন টিম ম্যানেজমেন্টের উপর।

চার দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

এক দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।