ফুটবল > ক্লাব ফুটবল

‘প্রতিপক্ষের জন্য হুমকি’ ব্রাজিলের জেসুসের জয়গান আর্সেনাল কোচের কন্ঠে

ব্রাজিলিয়ান তারকার ভূয়সী প্রশংসা করেছেন মিকেল আর্তেতা।

ডেস্ক রিপোর্ট

১৭ জুলাই ২০২২, রাত ১১:১১ সময়

[ 20220717_230324.jpg ]
টুইটার

স্বল্প সুযোগে দুর্দান্ত খেললেও ম্যানচেস্টার সিটিতে নিয়মিত সুযোগ পেতেন না গ্যাব্রিয়েল জেসুস। এর ওপর এবার আর্লিং হ্যালান্ড আর হুলিয়ান আলভারেজ আসার পর সিটিজেনদের মূল একাদশে আদৌ খেলতে পারবেন কি না, তা নিয়ে সংশয় ছিলই।

এমন অবস্থায়, ইত্তিহাদ ছাড়ার কোন বিকল্প ছিলো না ব্রাজিলিয়ান তারকার সামনে। সেই সুযোগটি কাজে লাগাতে আর ভুল করেনি আর্সেনাল। লাকাজেত-অবামেয়াংয়ের ফেলে যাওয়া জায়গায় খেলানোর জন্য কোচ মিকেল আর্তেতাও প্রথম থেকেই জেসুসকে পছন্দ করে রেখেছিলেন।

ম্যানচেস্টার সিটিতে পেপ গার্দিওলার সহকারী হিসেবে কাজ করার সুবাদে ২৫ বছর বয়সী এই তারকাকে পরখ করাও হয়েছে গানার্স বসের। দুই পক্ষের চুক্তিও হয়েছে ভালোভাবেই।

আর্সেনাল জেসুসকে কিনেছে প্রায় সাড়ে চার কোটি পাউন্ডের বিনিময়ে। লন্ডনের ক্লাবটির সঙ্গে তাঁর চুক্তি হয়েছে ২০২৭ সাল পর্যন্ত। 

গানার্সদের ক্লাবে যোগ দেওয়ার পর আর দেরি করেননি জেসুস। ইতোমধ্যে, ক্লাবটির প্রাক-মৌসুমে অভিষেকও হয়ে গেছে তাঁর। আর সেখানেই নিজের অসাধারণ দক্ষতার ছাপ দেখিয়ে আবারও মিকেল আর্তেরার মনে জায়গা করে নিয়েছেন। 

গত সপ্তাহে আর্সেনালের হয়ে অভিষেকেই নুরেমবুর্কের বিপক্ষে প্রীতি ম্যাচে জোড়া গোল করেন জেসুস। গতকাল এভারটনের বিপক্ষেও গানার্সদের ২-০ গোলের জয়ে দুই গোলেই অবদান রেখেছেন। প্রথমে কর্নারের থেকে উড়ে আসা বলে দলকে এগিয়ে দেওয়ার পর তার পাসে ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। 

আর্সেনালের হয়ে শুরুতেই জেসুসের এমন ঝলকে রীতিমতো মুগ্ধ কোচ মিকেল আর্তেতা। তাই, আরও একবার গানার্স কোচের কন্ঠে দেখা গেছে ব্রাজিলিয়ান তারকার জয়গান। ব্রাজিলের এই ফরোয়ার্ডকে ‘প্রতিপক্ষ দলের জন্য হুমকি’ বলে ভূয়সী প্রশংসা করেছেন তিনি। 

“জেসুস প্রতিপক্ষের রক্ষণকে এলোমেলো করে দেয়। সব সময় দলের দায়িত্ব নেয়। সে সত্যিকারের হুমকি (প্রতিপক্ষের জন্য) আর এটাই আমাদের দরকার।”

“সে বহুমুখী মেধাসম্পন্ন খেলোয়াড়, তবে স্পষ্টত আমরা তাকে যেভাবে বিকশিত করতে চাই, সেটা নাম্বার নাইন পজিশনে।”