ফুটবল > ক্লাব ফুটবল

৫২০ কোটি টাকায় সাড়া জাগানো ‘আর্জেন্টিনার কসাই’-কে কিনছে ইউনাইটেড

তিনিই হতে যাচ্ছেন ইউরোপে আর্জেন্টিনার সবচেয়ে দামী ডিফেন্ডার।

ডেস্ক রিপোর্ট

১৭ জুলাই ২০২২, রাত ১২:৩৭ সময়

[ 46c0d9aab8cc7a9dbf8637bf28a30f4b2d42c401.jpg ]
ইন্টারনেট

উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি। ইউরোপীয়ান ফুটবলে বাঘা বাঘা ডিফেন্ডারদের মধ্যে কমই যায়। কিন্তু, তাঁর সবচেয়ে শক্তির জায়গাটি হলো কম্ফোর্ট। আর্জেন্টিনার ২৪ বছর বয়সী এই ডিফেন্ডারকে বর্তমানে ইউরোপের সেরা তিন সেন্টারব্যাকদের একজনও বলা হয়ে থাকে। 

রক্ষণদুর্গে তার পজিশনিং সেন্স যেমন ভালো, ডিফেন্ডিংও করেন দুর্দান্ত। প্রতিপক্ষের বলে প্রতি তার তীক্ষ্ম চোখ থাকায় সমর্থকরা তার নাম দিয়েছেন ‘আর্জেন্টিনার কসাই’

বলা হচ্ছে, আয়ক্সের রক্ষণদুর্গের নিয়মিত মুখ লিসান্দ্রো মার্টিনেজে কথা। নিজেদের রক্ষণে শক্তি বাড়াতে ডাচ ক্লাবটির হয়ে একশোর বেশি ম্যাচ খেলা এই আর্জেন্টাইন ডিফেন্ডারকেই দলে ভেড়াতে যাচ্ছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।

আয়ক্সের হয়ে দুর্দান্ত খেলায় দীর্ঘদিন ধরেই ইউরোপের শীর্ষস্থানীয় ক্লাবগুলির নজরে ছিলেন মার্টিনেজ। তবে, ডাচ ক্লাবটির অনিচ্ছায় এতদিন কোথাও যেতে পারেননি। এবার শুরুতে ইংলিশ ক্লাব আর্সেনাল আর্জেন্টাইন এই তারকাকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করে। গানার্সরা আয়াক্সের সঙ্গে প্রাথমিক আলাপ শুরুও করেছিলো। 

কিন্তু, নতুন কোচ এরিক টেন হাগের পছন্দের কারণে মার্টিনেজকে কেনার দৌড়ে রেড ডেভিলরা চলে আসে। শেষ পর্যন্ত ম্যান ইউনাইটেডের সঙ্গে আর পেরে উঠেনি আর্সেনাল। ওল্ড ট্রাপোর্ডে ক্লাবটি আয়াক্সের দাবি করা পুরো অর্থই দিতে রাজি হয়েছে। তাই, ম্যানচেস্টার ইউনাইটেডেই হতে যাচ্ছে ‘আর্জেন্টিনার কসাই’ খ্যাত এই ফুটবলারের পরবর্তী গন্তব্য। 

ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছে, লিসান্দ্রো মার্টিনেজ কে পেতে আয়ক্সের সঙ্গে চুক্তি সম্পন্ন করে ফেলেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর্জেন্টাইন এই তারকাকে পেতে ৫৫ মিলিয়ন ইউরো বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫২০ কোটি টাকা খরচ করতে যাচ্ছে ইউনাইটেড। 

পাঁচ বছরের চুক্তিতে তিনি ওল্ড ট্রাফোর্ডে আসছেন। অর্থাৎ, ২০২৭ সালের জুন পর্যন্ত ২৪ বছর বয়সী এই তারকার সঙ্গে চুক্তি থাকবে ইউনাইটেডের। সবকিছু ঠিকঠাক থাকলে তিনিই হবেন ইউরোপে আর্জেন্টিনার সবচেয়ে দামী ডিফেন্ডার। 

এদিকে, চুক্তির মেয়াদ ও তাকে দলে ভেড়ানোর খরচ জানা গেলেও এখনো জানা যায়নি ইউনাইটেডে কত বেতনে পাবেন এই আর্জেন্টাইন তারকা।