ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

নিজেদেরই প্রতিপক্ষ ভাবতে নারাজ ‘এ’ দলের অধিনায়ক মিথুন

আমরা আমাদের প্রতিপক্ষ না, জানান মিথুন।

ডেস্ক রিপোর্ট

২৮ জুলাই ২০২২, দুপুর ২:৩৩ সময়

[ received_881151733274128.jpeg ]

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ এ দলের অধিনায়ক হিসেবে থাকবেন মোহাম্মদ মিথুন।  দু’টি আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের ম্যাচের জন্য উইন্ডিজ সফর করতে যাচ্ছে বাংলাদেশ।

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে উইন্ডিজ যাওয়ার কথা ছিল ‘এ’ দলের। তবে ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের অনুরোধেই ‘এ’ দলের সফর পিছিয়ে যায়। 

২৯ জুলাই সন্ধ্যা ৭.৪৫টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়া। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। ১৬ আগস্ট থেকে শুরু সাদা বলের লড়াই। এরপর ১৮ ও ২০ আগস্ট বাকি দুটি এক দিনের ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ ‘এ’ দল।

এ দলের সফরে অধিনায়ক হিসেবে মোহাম্মদ মিথুন বলেন, " অবশ্যই এ টিম মানে আমরা বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে যাচ্ছি। আমি যতটুকু জেনেছি ওদের নেক্সট ন্যাশনাল টিম যারা তারা এ দলের হয়ে খেলে। ওরা অনেক শক্তিশালী এবং আমি আশা করছি অনেক প্রতিযোগীতামূলক ক্রিকেট হবে সেখানে। ওখানে আমরা ভালো করতে পারলে আর্ন্তজাতিকের কাছাকাছি রকমের স্বাদ পাওয়া যাবে " 

নিজেদের মধ্যে রান করা নিয়ে কোন লড়াই আছে কিনা যাতে জাতীয় দলে ফেরার ব্যাপারে এমন প্রশ্নের উত্তরে মিথুন বলেন, " নিজেদের মধ্যে কোন লড়াই নাই। আমরা আমাদের প্রতিপক্ষ না। আমরা পারফরম্যান্স করার জন্য খেলি। আমাদের কনসার্ন থাকে যে আমি কেমন ইমপ্রুভ করছি বা আমি কেমন করছি। আমাদের ফোকাসটা ঔদিকেই থাকে। " এছাড়া টেস্টে মিথুনকে ওপেনিংয়ে ফেরত আনবার ব্যাপারে মিথুন পুরোটাই ছেড়ে দেন টিম ম্যানেজমেন্টের উপর।

 

• চার দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

• এক দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।