ফুটবল > ক্লাব ফুটবল

মেসি-নেইমার-এমবাপ্পেকে পেয়ে আনন্দে মাতোয়ারা জাপানিরা

এশিয়ার দেশ জাপানে এসেছে মেসি-নেইমার-এমবাপ্পেরা।

ডেস্ক রিপোর্ট

১৮ জুলাই ২০২২, দুপুর ১২:১৩ সময়

[ 20220718_121009.jpg ]
টুইটার

ধীরেধীরে ক্লাব ফুটবলের ব্যস্ততা ফিরছে। নতুন মৌসুম শুরুর আগে ইউরোপিয়ান ক্লাবগুলো প্রাক-মৌসুমে বিভিন্ন দেশে সফর করছে। তারই অংশ হিসেবে সময়ের অন্যতম সেরা তিন ফুটবলার লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে এশিয়ার দেশ জাপানে সফর করছে ফরাসি ক্লাব পিএসজি। 

গতকাল (রোববার) প্রাক-মৌসুম প্রস্তুতি হিসেবে জাপানের স্থানীয় ক্লাবগুলোর বিপক্ষে খেলতে রাজধানী টোকিওতে পৌছায় ফরাসিরা। 

সেখানে মোট তিনটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে ফ্রান্স চ্যাম্পিয়নদের। তন্মধ্যে ২০ জুলাই কাওয়াসাকি ফ্রোনটালে, ২৩ জুলাই উরাওয়া রেড এবং ২৫ জুলাই লড়বে গাম্বা ওসাকার বিপক্ষে খেলবে তারা। 

টোকিও শহরে পৌঁছানোর পর পিএসজির আক্রমণ ত্রয়ীকে পেয়ে আনন্দে মাতোয়ারা জাপানি সমর্থকরা। সংবাদ সম্মেলনে সময়ের সেরা এই তিন ফুটবলারকে উষ্ণ অভ্যর্থনা জানায় জাপানিরা। প্রচন্ড উচ্ছাস করতে দেখা যায় তাদের। এ সময় ফুটবলপ্রেমীদের অটোগ্রাফ দিয়ে ব্যস্ত সময় পার করেন মেসি,এমবাপ্পে, নেইমাররা।

জাপানি ভক্তদের এভাবে স্বাগত জানানোয় কৃতজ্ঞতা প্রকাশ করেন কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্সের বিশ্বকাপ জয়ী এই তারকা বলেন, “নতুন মৌসুম শুরুর আগে জাপানে আসাটা আমাদের জন্য সত্যিই আনন্দের। বিমানবন্দর ও হোটেলে আমরা দারুণ অভ্যর্থনা পেয়েছি। আশা করছি এখানে কিছুদিন ভালো সময় কাটবে আমাদের।”

সংবাদ সম্মেলনে কথা বলেছেন লিওনেল মেসিও। এ সময় সংবাদমাধ্যমের সামনেই জাপানের এক শিশু আর্জেন্টাইন তারকাকে প্রশ্ন করেন, "কিভাবে ফুটবলে সফলতা পাওয়া যায়?"

জবাবে সাতবারের বর্ষসেরা এই ফুটবলার বলেছেন, ”সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ছোট বেলায় ফুটবল উপভোগ করা। যেমন ফুটবলের মাধ্যমে আমি দায়িত্ব, প্রচেষ্টা, ত্যাগ এবং সৌহার্দ্য সম্পর্ক শিখেছি।"