ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপের আগেই সালাহর মিশরের মুখোমুখি হচ্ছে মেসির আর্জেন্টিনা

বিশ্বকাপের আগেই মুখোমুখি হচ্ছে মিশর-আর্জেন্টিনা।

ডেস্ক রিপোর্ট

২৯ জুলাই ২০২২, দুপুর ৩:১৪ সময়

[ Screenshot_20220729-151032_Picsart.jpg ]

বিশ্বকাপের বাকি মাত্র ১১৫ দিন। ইতিমধ্যেই, দ্য গ্রেটেস্ট শো অন আর্থ-এর ৩২ দল নিশ্চিত হয়ে গেছে। বিশ্বকাপের ড্রও সম্পন্ন। আগামী ২১ নভেম্বর কাতারের দোহায় পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় আসরের। 

বিশ্বকাপে মাঠে নামার আগেই অংশগ্রহণকারী দলগুলি নিজেদের ঝালিয়ে নিতে বেশকিছু প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে। তারই অংশ হিসেবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দেখা যেতে পারে মেসি-সালাহর লড়াই। 

কাতার বিশ্বকাপের আগেই সালাহর মিশরের বিপক্ষে মুখোমুখি হতে পারে লিওনেল মেসির আর্জেন্টিনা। দুই দেশের ফুটবল অ্যাসোসিয়েশন প্রীতি ম্যাচটি খেলার বিষয়ে সম্মত হয়েছে। আর্জেন্টিনার সংবাদ মাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’ এমন খবরই জানিয়েছে।

মিশরীয় সাংবাদিক ইসমাইল মাহমুদের বরাতে মুন্দো খবর করেছে, বিশ্বকাপের ঠিক আগে সংযুক্ত আরব আমিরাতে প্রীতি ম্যাচটি খেলার বিষয়ে সম্মত হয়েছে মিশর ও আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। দিনক্ষণ জানা না গেলেও ধারণা করা হচ্ছে, বিশ্বকাপে মাঠে নামার ১০ দিন আগে ম্যাচটি খেলবে আর্জেন্টিনা।

যদিও এই বিষয়ে এখনও কোন চুক্তি হয়নি। শুধু আর্জেন্টিনা নয়, দ্য গ্রেটেস্ট শো অন আর্থে মাঠে নামার আগে মিশরের বিপক্ষে প্রীতি খেলতে চেয়েছে বেলজিয়ামও।

এবারের বিশ্বকাপে ঘরে বসেই দেখতে হবে সালাহর মিশরকে। কেননা, আফ্রিকা অঞ্চল থেকে কাতারের টিকিট পেতে ব্যর্থ হয়েছে দলটি। সাবেক ক্লাব সতীর্থ সাদিও মানের সেনেগালের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে সালাহর। 

অন্যদিকে, লাতিন আমেরিকা অঞ্চলে ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপ নিশ্চিত করে লিওনেল মেসির আর্জেন্টিনা। এবারের বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আলবিসেলেস্তেদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড।