ফুটবল > ক্লাব ফুটবল

চেলসির বুকে আগুন জ্বালিয়ে বার্সা এসেই কুন্দে বললেন, ‘এমন সুযোগ পেয়ে আমি গর্বিত’

বার্সেলোনায় আসার পিছনে জাভির ভূমিকার কথাও জানিয়েছেন ফরাসি তারকা।

ডেস্ক রিপোর্ট

২৯ জুলাই ২০২২, দুপুর ২:৩০ সময়

[ 20220729_142728.jpg ]

সেভিয়ার তরুণ ফরাসি ডিফেন্ডার জুলে কুন্দেকে নিয়ে চেলসি ও বার্সেলোনার কাড়াকাড়ি চলছিল বেশ কিছু দিন ধরেই। এমনকি, এক পর্যায়ে ব্লুজদের সঙ্গে প্রায় চূড়ান্ত কথাও বলেছিল সেভিয়া। 

কিন্তু, শেষ পর্যন্ত বার্সেলোনার সঙ্গে পেরে উঠেনি চেলসি। স্টামফোর্ড ব্রীজের ক্লাবটির বুকে আগুন দিয়ে জুলে কুন্দে নতুন ঠিকানা হয়েছে বার্সেলোনা। সাবেক ইউরোপ চ্যাম্পিয়নদের নাকের ডগা থেকে ই ফরাসি তারকাকে দলে ভেড়ালো কাতালানরা। 

২৩ বছর বয়সী কুন্দের জন‍্য কত খরচ হলো জানায়নি কোনো ক্লাবই। তবে গণমাধ‍্যমের খবর অনুযায়ী প্রায় পাঁচ কোটি ৫০ লাখ ইউরো দিতে হবে বার্সেলোনাকে। ক্লাবটি বৃহস্পতিবার এক বিবৃতিতে কুন্দেকে নিজেদের খেলোয়াড় হিসেবে ঘোষণা করে। 

বার্সেলোনায় যোগ দিয়ে ভীষণ খুশি কুন্দে। কাতালান ক্লাবটির মেগা পরিকল্পনায় অংশ হতে পেরে ফরাসি এ তারকা গর্বিতও। স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়ে কুন্দে বলেন,

“আমি খুব গর্বিত বোধ করছি এবং এই সুযোগের জন্য বার্সেলোনাকে ধন্যবাদ জানাই। ক্লাবটির সঙ্গে সেরা শুরু করার জন্য আমি উৎসাহী হয়ে আছি। আশা করি, এই ক্লাবের সমর্থকদের খুশি করতে পারব।”

এই সময় চেলসি ছেড়ে নিজের বার্সেলোনা আসার পিছনে জাভি হার্নান্দেজের ভূমিকার কথা জানান কুন্দে। খেলাটা বার্সেলোনা কোচের মতোই দেখেন ফরাসি তারকা। 

“ আমার এখানে আসার পিছনে জাভির বড় ভূমিকা রয়েছে।আমি তার সাথে বেশ কয়েকবার কথা বলেছি, তার কথা আমাকে বেশ উৎসাহিত করেছে।”

সেভিয়াতে তিন বছর কাটিয়ে নতুন ঠিকানা খুঁজে নিলেন কুন্দে। ২০১৯ সালে বোর্দো থেকে লা লিগার ক্লাবটিতে যোগ দেওয়ার পর খেলেন একশর বেশি ম‍্যাচ। প্রথম মৌসুমেই জেতেন ইউরোপা লিগ শিরোপা।