ফুটবল > ক্লাব ফুটবল

অভিষেকেই গোল মানের, লেইপজিগকে হারিয়ে জার্মান কাপ বায়ার্ন মিউনিখের

এই নিয়ে রেকর্ড দশমবার জার্মান ডিএফবি-সুপার কাপ জিতল বাভারিয়ানরা। 

ডেস্ক রিপোর্ট

৩১ জুলাই ২০২২, রাত ৩:১৭ সময়

[ 20220731_031201.jpg ]

লিভারপুলের হয়ে সাফল্যমণ্ডিত ছয় বছরের সম্পর্ক ছিন্ন করে বায়ার্ন মিউনিখে যোগ দেন সাদিও মানে। অ্যালিয়াঞ্জ অ্যারেনায় এসে নেমেই বলেছিলেন, বাভারিয়ানদের শিরোপা জেতাতে সাহায্য করবেন।

জার্মান চ্যাম্পিয়নদের হয়ে অভিষিক্ত ম্যাচেই কথা রাখলেন সেনেগাল তারকা। জার্মান সুপার কাপের ফাইনালে মাঠে নেমেই করলেন গোল। আট গোলের চরম উত্তেজনাপূর্ন ম্যাচে শিরোপাও জিতেছে বায়ার্ন। জার্মানির সবচেয়ে সফলতম ক্লাবটির হয়ে প্রথম ম্যাচেই শিরোপা জয়ের আনন্দে মাতলেন আফ্রিকার বর্ষসেরা ফুটবলার।

আজ (শনিবার) ডিএফবি-সুপার কাপের ম্যাচটি ৫-২ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ। বাভারিয়ানদের হয়ে গোল করেছেন জামাল মুসিয়ালা, সাদিও মানে, বেঞ্জামিন প্যাভার্ড, সার্জি জিনাব্রি ও লেরয় সানে। আরবি লেইপজিগের গোল তিনটি করেছেন হালস্টেনবার্গ, এনকুনকু ও অলমো।

রেডবুল অ্যারেনায় এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিলো বায়ার্ন মিউনিখ। গোটা ম্যাচে ৫৯ শতাংশ বল নিজেদের দখলে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও দাপট ছিলো নাগলসম্যান শিষ্যদের। পুরো ম্যাচে ১২ শটের ৮টি লক্ষ্যে রাখে বায়ার্ন। অন্য দিকে, স্বাগতিক লেইপজিগ ৯ শটের ৪টি লক্ষ্যে রাখতে পারে।

লেইপজিগের মাঠে প্রথমার্ধে পুরোটা সময় ছিলো বায়ার্ন মিউনিখের। একে পর এক আক্রমণে প্রতিপক্ষ কে কোণঠাসা করে ফেলে দলটি। এতে বিরতির আগে ই ৩-০ গোলে এগিয়ে যায় জার্মান চ্যাম্পিয়নরা। ১৪তম মিনিটে গোলের খাতা খুলেন জামাল মুসিয়ালা। ১৫ মিনিট পর সাদিও মানে ব্যবধান বাড়ান। বিরতির ঠিক আগে গোল করেন বেঞ্জামিন প্যাভার্ড।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় আরবি লেইপজিগ। ম্যাচে ফিরতে মরিয়া দলটি এবার গোছানো আক্রমণ শানায়। যার ফল আসে দ্রুতই। ৫৯তম মিনিটে হালস্টেনবার্গ এক গোল শোধ করেন। ৬৫তম মিনিটে জিনাব্রি বায়ার্নের ব্যবধান আরও বাড়ান।

৭৭তম মিনিটে স্পট কিক গোল করে ফের ব্যবধান কমান ক্রিস্টোফার এনকুনকু। ৮৯তম মিনিটে দানি ওলমো গোল করলে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখে লেইপ জিগ। কিন্তু, স্বাগতিকদের সেই স্বপ্নে পানি ঢেলে দেন লেরয় সানে।

যোগ করা সময়ের অষ্টম মিনিটে গোল করে বায়ার্নের জয় নিশ্চিত করে ফেলেন ২৬ বছর বয়সী এই জার্মান উইঙ্গার। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ৫-৩ গোলের জয়ে শিরোপা উল্লাসে মাতে জুলিয়ান নাগলসম্যানের দল। এই নিয়ে রেকর্ড দশমবার জার্মান ডিএফবি-সুপার কাপ জিতল বাভারিয়ানরা।