ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

সবার আগে এশিয়া কাপের দল ঘোষণা পাকিস্তানের

বাবর আজমের নেতৃত্বে এশিয়া কাপ খেলতে যাবে পাকিস্তান।

ডেস্ক রিপোর্ট

৩ আগস্ট ২০২২, দুপুর ২:২৭ সময়

[ Screenshot_20220803-141925_Gallery.jpg ]

এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিলো শ্রীলঙ্কায়। কিন্তু, সব চেষ্টা করেও এশিয়ান ক্রিকেটার সবচেয়ে বড় আসরটি ঘরের মাঠে আয়োজন করতে ব্যর্থ হয় লঙ্কানরা। চলমান অর্থনৈতিক সংকটে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরিয়ে আনা হয় সংযুক্ত আরব আমিরাতে। 

ইতিমধ্যে, মরুর বুকে হতে যাওয়া এশিয়া কাপে চূড়ান্ত সময়সূচি প্রকাশ করে ফেলেছে এসিসি। আগামী ২৭ আগষ্ট পর্দা উঠতে যাচ্ছে এশিয়ার বিশ্বকাপ খ্যাত আসরটি। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

চূড়ান্ত সূচি প্রকাশের মাত্র একদিন পরই আসন্ন এশিয়া কাপ উপলক্ষে সবার আগেই দল ঘোষণা করল হট ফেবারিট পাকিস্তান। আজ (বুধবার) এশিয়া কাপ ও নেদারল্যান্ডস সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি। 

চলতি বছরের ১৬ আগস্ট নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। সেখান থেকে সরাসরি আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে যাবে বাবর আজমের দল। এই সময়ে পাক অধিনায়কের ডেপুটি হিসেবে রাখা হয়েছে শাদাব খানকে। 

এই দুই সফরে পেসার হাসান আলিকে রেখেনি পিসিবি। তার বদলি হিসেবে সুযোগ পেয়েছেন আরেক পেসার নাসিম শাহ। শ্রীলঙ্কা সিরিজে চোট পেলেও দলে রাখা হয়েছে তারকা পেসার শাহীন শাহ আফ্রিদিকে। পিসিবির আশা এশিয়া কাপের আগেই সেরে উঠবেন সময়ের অন্যতম সেরা এই পেসার। 

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে দারুণ খেলেছিলেন ওপেনার আব্দুল্লাহ শফিক। যার কল্যাণে প্রথমবারে মতো তিনি জায়গা পেয়েছেন নেদারল্যান্ডস ওয়ানডে সিরিজে। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে খেলা সালমান আলি অঘাও প্রথমবার পেয়েছেন ডাক। দলে জায়গা ফিরে পেয়েছেন ইমাম উল হক ও মোহাম্মদ হারিস। 

আগামী ২৮ আগষ্ট চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে এশিয়া কাপের অভিযান শুরু হবে পাকিস্তানের। ‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তান ছাড়াও বাছাই পর্বে পেরিয়ে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে এক দল খেলবে। 

• নেদারল্যান্ডস সফরের দল

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলি অঘা, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, জাহিদ মেহমুদ।

• এশিয়া কাপ স্কোয়াড

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশফিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির।