ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

১৭ বছর পর ৭ টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে আসছে ইংল্যান্ড

২০০৫ সালের পর পাকিস্তানে খেলতে আসছে দেশটি।

ডেস্ক রিপোর্ট

৩ আগস্ট ২০২২, সকাল ৭:২৮ সময়

[ Eng-v-Pak.jpg ]

গত বছরই পাকিস্তানে সফর করার কথা ছিলো ইংল্যান্ডের। কিন্তু, তার আগেই নিরাপত্তাশঙ্কায় নিউজিল্যান্ড পাকিস্তানে খেলতে না যাওয়ায় ইংলিশরাও নিজেদের সফরটি বাতিল করে দেয়। 

এরই মধ্যে নিরাপত্তাশঙ্কা অনেকটাই কাটিয়ে উঠছে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দক্ষিণ এশিয়ার দেশটিতে খেলতে আপত্তি করছে না কেউই। শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের পর কদিন আগেই অস্ট্রেলিয়ার সিরিজে পিসিবির ভাবমূর্তি উজ্জল করেছে। তাই, ইংল্যান্ডেরও এখন খেলতে কোন অসুবিধা নেই।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগেই নিজেদের ঝালিয়ে নিতে পাকিস্তান সফরে যাচ্ছে জস বাটলাররা। ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ এশিয়ার দেশটিতে আসছে ইংলিশরা। প্রায় ১৭ বছর পর পাকিস্তানে খেলতে আসছে তারা। সবশেষ ২০০৫ সালে দেশটিতে খেলতে এসেছিলো আইসিসি বিশ্বচ্যাম্পিয়নরা।

আগামী ২০ সেপ্টেম্বর বাবর আজমদের বিপক্ষে সাত ম্যাচে টি-টোয়েন্টি ম্যাচে সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। জস বাটলারের নেতৃত্বে ইংল্যান্ড সবকটি ম্যাচই খেলবে করাচি ও লাহোরে। 

প্রথমে ২০, ২২, ২৩ ও ২৫ তারিখে করাচি ন্যাশনাল স্টোডিয়ামে অনুষ্ঠিত হবে প্রথম চার টি-টোয়েন্টি ম্যাচ। পরের তিন ম্যাচ ২৮, ৩০ ও ২ অক্টো বর করাচিতে অনুষ্ঠিত হবে। 

অবশ্য, ইংল্যান্ডের এই পাকিস্তান সফরে টেস্ট ম্যাচও রয়েছে। তবে সেগুলি অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই। তিন ম্যাচের টেস্ট সিরিজটির সময়সূচি এখনও চূড়ান্ত হয়নি।