ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

অপ্রতিরোধ্য লিটন ‘সেঞ্চুরির মুখেই’ স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন

৮১ রান করে পায়ে টান লেগে মাঠ ছাড়লেন ফর্মের তুঙ্গে থাকা এই ব্যাটার।

ডেস্ক রিপোর্ট

৫ আগস্ট ২০২২, দুপুর ৪:২৫ সময়

[ FB_IMG_1659693933458.jpg ]

তামিম ইকবালের আগ্রাসী ব্যাটিংয়ে শুরুটা দেখেশুনেই খেলেছেন লিটন কুমার দাস। কিন্তু, যখনই বাংলাদেশ অধিনায়ক আউট হয়েছেন ঠিক তখনই হাত খুলেন ফর্মের তুঙ্গে থাকা এই ব্যাটার। জিম্বাবুয়ে বোলারদের তুলোধুনো করে অপ্রতিরোধ্য গতিতেই ছুটছিলেন। 

কিন্তু, ছুটতে থাকা লিটন বেশিদূর যেতে পারেননি। না নিজে আউট হোননি বটে। পায়ে টান লেগে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়েছে চলতি বছর আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানদাতার।

ম্যাচের ৩৪তম ওভারে সিকান্দার রাজার বল আলতো করে অন সাইডে খেলেই দ্রুত রান নিতে ছোটেন লিটন। রানের শেষ পর্যায়ে তাকে দেখা যায় একটু খোঁড়াতে। পরে মাঠেই পড়ে যান তিনি। 

ফিজিও এসে চিকিৎসাও করেন তাৎক্ষনিক। তবে আর উঠে দাঁড়ানোর অবস্থা হয়নি। মাঠ ছাড়তে হয় তাকে স্ট্রেচারে করে। মাঠ ছাড়ার আগে ৯ চার ও ১ ছক্কায় খেলে গেছে ৮৯ বলে ৮১ রানে চকচকে ইনিংস। লিটন অর্ধশতক করেছেন ৭৫ বলে। আর পরের ৩১ রান আসে মাত্র ১৪ বলেই।

জানা গেছে, এই ম্যাচে আর খেলা হচ্ছে না লিটন কুমার দাসের। একটু পরই বাংলাদেশ ওপেনারকে স্ক্যান করানোর জন্য হাসপাতালে নেওয়া হবে। সিরিজে বাকি ম্যাচগুলোয় খেলা যাবে কিনা তারপরই বুঝা যাবে। 

স্ট্রেচারে করে লিটনের বিদায়ের পর বাংলাদেশকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছেন এনামুল হক বিজয়। তার সঙ্গী হিসেবে আছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। প্রায় আড়াই বছর পর দলে ফিরে অর্ধশতকও করে ফেলে ছেন বিজয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত ৪৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ৫৭ বলে ৬৩ রানে অপরাজিত আছেন বিজয়। ২৭ বলে ২৪ করেছেন মুশফিক।