ফুটবল > ক্লাব ফুটবল

৫৭ হাজার দর্শকের সামনে উপস্থিত হয়েই লেভানদোভস্কি বললেন, ‘রিয়ালের বিরুদ্ধে লড়তে প্রস্তুত’

নতুন মৌসুম শুরুর আগেই লস ব্লাংকোসদের হুমকি দিয়ে রাখলেন বার্সা তারকা।

ডেস্ক রিপোর্ট

৫ আগস্ট ২০২২, বিকাল ৭:৩২ সময়

[ 20220805_192142.jpg ]

২০১৪ সালে বরুশিয়া ডর্টমুন্ড থেকে রবার্ত লেভানদোভস্কি বায়ার্নে যোগ দিয়ে ক্লাবটির হয়ে জেতেন সব ধরনের শিরোপা। ‘বাভারিয়ানদের’ হয়ে ৩৭৫ ম্যাচে গোল করেন ৩৪৪টি। 

সাফল্যে মোড়ানো ক্লাব ক্যারিয়ারে বায়ার্নের হয়ে ৮টি বুন্ডেসলিগা, ৩টি জার্মান কাপ, ৪টি জার্মান সুপার কাপ এবং ১টি করে চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জয়ের তৃপ্তি নিয়ে বার্সেলোনায় যোগ দিয়েছেন তিনি। 

চলতি গ্রীষ্মকালীন দলবদলেই ন্যু ক্যাম্পে এসেছেন লেভানদোভস্কি। প্রায় চার কোটি ৫০ লাখ ইউরো দিয়ে চার বছরের জন্য লেভানদোভস্কিকে দলে টেনেছে বার্সেলোনা।  বিভিন্ন বোনাসসহ অঙ্কটা প্রায় পাঁচ কোটি ইউরো। কাতালানরা ৩৩ বছর বয়সী এই তারকার জন্য ‘মুক্তিপণ’ ঠিক করেছে ৫০ কোটি ইউরো।

বার্সেলোনায় যোগ দেওয়ার পর ইতিমধ্যে অভিষেকও হয়ে গেছে রবার্ট লেভানদোভস্কির। প্রাক-মৌসুমেই চার ম্যাচ খেলেছেন পোলিশ তারকা। তবে, এখনও বাকি ছিলো কাতালানদের ভক্তদের সামনে তাঁর পরিচিত পর্ব এবং কোন জার্সি পরে মাতাবেন তা। এবার সেটিও সম্পন্ন হলো। 

আজ (শুক্রবার) ঘরের মাঠ স্পোটিফাই ন্যু ক্যাম্পে ৫৭ হাজারেরও বেশি দর্শকের সামনে উপস্থাপন করা হয় রবার্ট লেভানদোভস্কিকে। সেখানেই সাবেক বায়ার্ন তারকার হাতে তুলে দেওয়া হয় বার্সেলোনার বিখ্যাত ‘৯' নাম্বর জার্সিটি। নতুন মৌসুম কাতালানদের হয়ে লুইস সুয়ারেজদের পরা জার্সি পরেই খেলবেন ৩৩ বছর বয়সী এই স্ট্রাইকার।

ন্যু ক্যাম্পে বিপুল পরিমাণ দর্শকে সামনে কথা বলেছেন রবার্ত লেভানদোভস্কি। ক্লাবটিতে যোগ দিতে পেরে বেশ খুশি তিনি। ৩৩ বছর বয়সী এই তারকার নিজেকে এখনও ২৯ বছর বয়সের মতোই মনে হয় বলে জানান তিনি।

“এখানে এসে আমি খুশি। এটা আমি কোনভাবেই বর্ণনা করতে পারব না। ভক্তরা আমাকে যা দিয়েছে তা আমি ফিরিয়ে দিতে চাই।"

“২৯ বছর বয়সের চেয়েও নিজেকে এখন ভালো মনে হচ্ছে। বয়স মাত্রই  যেন সংখ্যা। আমি নিশ্চিত, আমরা আপনাকে অনেকগুলি গোল আর সুখ দিতে যাচ্ছি।"

এসময় রবার্ত লেভানদোভস্কি বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ নিয়েও কথা বলেছেন। আগের মৌসুমে লস ব্লাংকোসরা বেশ সাফল্যমণ্ডিত সময় কাটালেও এবার তাদের বিপক্ষে লড়তে প্রস্তুত রবার্ত লেভানদোভস্কিরা। 

“আমি রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে প্রস্তুত এবং আমি জানি কিভাবে এটা করতে হবে। তাদের গত মৌসুম বেশ ভালো কেটেছে। তবে এবার আমরা তাদের মোকাবেলা করতে প্রস্তুত।”