ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

লম্বা সময়ের জন্য মাঠের বাহিরে লিটন, এশিয়া কাপও অনিশ্চিত!

জিম্বাবুয়ে সিরিজ শেষ বাংলাদেশ ওপেনারের।

ডেস্ক রিপোর্ট

৫ আগস্ট ২০২২, রাত ১০:৫২ সময়

[ Screenshot_20220805-225130_Gallery.jpg ]

রঙ্গিন পোশাকে জিম্বাবুয়েকে পেয়ে অপ্রতিরোধ্য গতিতেই ছুটছিলেন লিটন। কিন্তু, ম্যাচের ৩৪তম ওভারে সিকান্দার রাজার বল আলতো করে অন সাইডে খেলেই দ্রুত রান নিতে নিতে গেলেন। রানের শেষ পর্যায়ে তাকে দেখা যায় একটু খোঁড়াতে। পরে মাঠেই পড়ে যান তিনি। 

ফিজিও এসে চিকিৎসাও করেন তাৎক্ষনিক। তবে আর উঠে দাঁড়ানোর অবস্থা হয়নি। মাঠ ছাড়তে হয় তাকে স্ট্রেচারে করে। মাঠ ছাড়ার আগে ৯ চার ও ১ ছক্কায় খেলে গেছে ৮৯ বলে ৮১ রানে চকচকে ইনিংস। লিটন অর্ধশতক করেছেন ৭৫ বলে। আর পরের ৩১ রান আসে মাত্র ১৪ বলেই।

জিম্বাবুয়ে বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়েই জানা গিয়েছিলো, এই ম্যাচে আর ফিরছেন না লিটন। ফর্মের তুঙ্গে থাকা এ ব্যাটারকে নিয়ে যাওয়া হবে হাসপাতালে। সেখানেই স্ক্যান করার পর লিটনে অবস্থা বুঝে স্বীদ্ধান্ত জানানো হবে। 

বিসিবির একটি সূত্র জানিয়েছে, এ ম্যাচে তো নয়ই, ওয়ানডে সিরিজেই আর খেলা হবে না লিটনের। অন্তত ৪-৬ মাস মাঠের বাহিরে থাকতে হবে তাঁকে। এমনকি আসন্ন এশিয়া কাপেও তাঁর খেলা নিয়ে রয়েছে শঙ্কা।

চলতি জিম্বাবুয়ে সিরিজ যে লিটনের শেষ তা ম্যাচ শেষে নিশ্চিত করেছেন তামিম ইকবালও। জিম্বাবুয়ের বিপক্ষ হারার পর পুরষ্কার বিতরণীয় অনুষ্ঠানে লিটনের চোট নিয়ে বাংলাদেশ অধিনায়ক বলেন,

“আমি যতদূর শুনতে পেরেছি, গোটা সফরেই সম্ভবত আর লিটনকে পাওয়া যাবে না। সিরিজ শেষ হয়ে গেছে তার।”