ফুটবল > ক্লাব ফুটবল

গোল করলেন সাদিও মানে, ইউরোপা লিগ চ্যাম্পিয়নদের উড়িয়ে অভিযান শুরু বায়ার্নের

ইউরোপা লিগ চ্যাম্পিয়নদের জালে গোলউৎসব করল বাভারিয়ানরা।

ডেস্ক রিপোর্ট

৬ আগস্ট ২০২২, সকাল ৭:৪০ সময়

[ 20220806_073433.jpg ]

গত মৌসুমে ইউরোপা লিগে বেশ চমক দেখিয়েছিলো ফ্রাঙ্কফুর্ট। কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে স্তব্ধ করে দিয়ে শুরু, এরপর ইউরোপা লিগও জেতে দলটি।

ইউরোপা লিগ জেতা সেই দলকে নিয়েই ছেলেখেলা করল বায়ার্ন মিউনিখ। নতুন মৌসুমে প্রথম ম্যাচে রীতিমতো গোলউৎসব করে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল বাভারিয়ানরা।

আজ (শুক্রবার) রাতে জার্মান বুন্দেস লীগায় আসরের প্রথম ম্যাচটি ৬-১ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ। জুলিয়ান নাগলসম্যানের দলের গোল করেছেন সাদিও মানে, জুশুয়া কিমিচ, বেঞ্জামিন প্যাভার্ড,সের্হি জিনাব্রি। জামাল মুসিয়ালা করেছেন জোড়া গোল। এই জয়ে বুন্দেস লিগায় সবশেষ টানা ২১তম আসরে চ্যাম্পিয়ন দল প্রথম ম্যাচেই জয় নিয়ে মাঠ ছাড়ল।

প্রতিপক্ষের মাঠে এদিন বল দখলের লড়াইয়ে বেশ এগিয়ে ছিলো বায়ার্ন মিউনিখ। গোটা ম্যাচে ৬৪ শতাংশ বল নিজেদের দখলে রাখে সফরকারীরা। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও দাপট ছিলো দলটির। পুরো ম্যাচে ২০ শটের ১০টিই লক্ষ্যে রাখে তারা। বিপরীতে, ৮ শটের ২টি লক্ষ্যে রাখতে পারে ফ্রাঙ্কফুর্ট।

ইউরোপা লিগ চ্যাম্পিয়নদের মাঠে একপেশে ম্যাচটিতে এদিন পঞ্চম মিনিটেই গোলউৎসব শুরু করে বায়ার্ন মিউনিখ। জশুয়া কিমিচের গোলে এগিয়ে যায় তারা। পাঁচ মিনিট পরই ব্যবধান বাড়ান বেঞ্জামিন প্যাভার্ড।

২৯তম মিনিটে গোলের দেখা পান সাদিও মানে। সের্হি জিনাব্রির পাস থেকে লিভারপুল ছেড়ে আসা এ তারকা গোলটি করেন। প্রথমার্ধে বায়ার্ন আরও দুই গোল করে।
থমাস মুলারে জোড়া অ্যাসিস্টে ব্যবধান বাড়ান জামাল মুসিয়ালা ও সের্হি জিনাব্রি।প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়ে যায় বাভারিয়ানরা।

বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টা করে ফ্রাঙ্কফুর্ট। ৬৪তম মিনিটে গোলও পেয়ে যায় স্বাগতিকরা। কোলো মৌনি এক গোল পরিশোধ করেন। শেষদিকে, স্বাগতিকদের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন জামাল মুসিয়ালা।

৮৪তম মিনিটে লেরয় সানের পাস থেকে গোলটি করেন প্রতিভাবান এই জার্মান মিডফিল্ডার। বাকি সময় আর কোন গোল না হলে ৬-১ ব্যবধানের বড় জয়ে শিরোপা ধরে রাখার অভিযানে শুভসূচনা করে বায়ার্ন মিউনিখ।