ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

রাতেই জিম্বাবুয়ে উড়াল দিচ্ছেন নাইম ও এবাদত

সন্ধ্যায় ঢাকা ছাড়ছেন দুজন।

ডেস্ক রিপোর্ট

৬ আগস্ট ২০২২, দুপুর ৩:৫৪ সময়

[ Screenshot_20220806-155143_Picsart.jpg ]

তড়িঘড়ি করেই জিম্বাবুয়েতে পাঠানো হচ্ছে ওপেনার নাইম শেখ ও পেসার এবাদত হোসেনকে। আজই (রোববার) সন্ধ্যার একটি ফ্লাইটে ঢাকা ছাড়বেন দুজন। বিসি বির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

টি-টোয়েন্টি সিরিজে হারের ব্যর্থতা ভুলে নিজেদের চেনা ফরম্যাটে ঘুরে দাড়াতে চেয়েছিলো বাংলাদেশ। কিন্তু, ব্যর্থতার বৃত্ত ভাঙ্গতে পারেনি টাইগাররা। তিনশো রানের লক্ষ্য ছুড়ে দিয়েও রঙ্গিন পোষাকে জিম্বাবুয়ের কাছে টানা ১৯ ম্যাচ জয়ে পর হারের মুখে দেখে তারা।

গতকাল (শুক্রবার) হারেরেতে জিম্বাবুয়ের কাছে হারের পর মরার উপর খাড়ার ঘা হয়ে দাঁড়ায়, দলের গুরুত্বপূর্ণ দুই সদস্য লিটন কুমার দাস ও শরিফুল ইসলামের ইঞ্জুরি। পায়ে টান লাগায় স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ফর্মের তুঙ্গে থাকা লিটন। 

চোটে বাংলাদেশ ওপেনারের জিম্বাবুয়ে সিরিজ শেষ তো বটেই, আসন্ন এশিয়া কাপ নিয়েও দেখা দিয়ে ছে শঙ্কা। লিটনে মতো গুরুতর চোট না পেলেও পেসার শরিফুল ইসলামকে নিয়েও আর ঝুকি নিতে চাচ্ছে না বিসিবি। 

তাই, এ দুজনের বদলি হিসেবেই জিম্বাবুয়েতে উড়াল দিচ্ছেন নাইম শেখ ও এবাদত হোসেন। আজ সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটের ফ্লাইটে জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা দিবেন নাইম ও এবাদত।

২০২০ সালে অভিষেকের পর এখনো পর্যন্ত দুইটি ওয়ানডে খেলেছেন নাইম শেখ। প্রথম ম্যাচে ব্যাট করতে হয়নি। গত বছর খেলা শ্রীলঙ্কার বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচে রান করেছেন মাত্র ১।

অন্যদিকে এর আগে ওয়ানডে দলে ডাক পেলেও অভিষেক হয়নি পেসার এবাদত হোসেনের। শরিফুলের চোটে হয়তো এবার সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।